আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

গাছের গুড়ির চাপায় প্রাণ হারালো শিশু মাসুম

বিশেষ প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ি গ্রামে গাছ কাটার সময় গাছের ব্যাপারির অসাবধানতায় মাসুম (৯) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শনে গিয়ে জানা যায়, আজ সকাল ১০টার দিকে বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ি গ্রামে আফসার মিয়ার তিন ছেলে আনিছুর, শফিউল এবং শফিকুল বড় আকারের কয়েকটি ইউক্যালিপটাস গাছ দুই লক্ষ ৬০ হাজার টাকায় বিক্রি করেন। সেই গাছ কাটতে আসেন স্থানীয় গাছের ব্যাপারি মাজেদ, মাহাবুর এবং রিমন। এসময় গাছের পাঁচ ফিট দূরেই দাঁডিয়ে ছিলো মাসুম। কিন্তু গাছ কাটার সময় তাকে দুরে সরিয়ে না দেওয়ায় আনুমানিক ২০ ফুট লম্বা গাছের গুলটি সরাসরি মাথায় আঘাত হানলে মাটিতে লুটিয়ে পরে মাসুম। এসময় গুরুতর আহত মাসুমের মাথায় পানি দিয়ে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাসুম বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ি গ্রামের কৃষক মোস্তফা মিয়ার ছেলে। মাসুম বাড়ির পাশে একটি কেজি স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়তো বলে জানিয়েছেন তার দাদি জামেনা বেগম।

এ ব্যাপারে বনগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান শাহিন বলেন, গাছ কাটার মূল ব্যাপারি তুলশীঘাটের আবু বক্কর। ব্যাপারির অসাবধানতার কারনেই শিশু মাসুম নিহত হয়েছে। এ ঘটনায় সাদুল্যাপুর থানায় অসাবধানতাবশত মামলা দায়ের করা হয়েছে এবং অনুমতি সাপেক্ষে লাশ দাফনের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

সাদুল্যাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা বলেন, এ ঘটনায় নিহত মাসুমের বাবা মোস্তফা বাদি হয়ে লিখিত অভিযোগ দাখিল করলে থানায় মামলা রুজু করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...