আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ফুড ব্যাংক গড়ে তুলে গাইবান্ধা পৌর এলাকায় কর্মহীন মানুষের মধ্যে প্রবাহ ক্লাবের ত্রাণ তৎপরতা

গাইবান্ধা প্রতিনিধি ॥ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে কর্মজীবি মানুষ কর্মহীন হওয়ায় গাইবান্ধার প্রবাহ ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ফুড ব্যাংক গঠনের মাধ্যমে গাইবান্ধা পৌর এলাকায় লক ডাউনের শুরু থেকেই ব্যাপক খাদ্য সহায়তা কর্মসূচী কর্মসূচী শুরু করেছে। এই কর্মসূচীর আওতায় প্রবাহ ক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু ও সংগঠনের নিবেদিত কর্মীরা রাতে এবং দিনে পৌর এলাকার বিভিন্ন পাড়ায় ও মহল্লার অসহায় কর্মহীন মানুষদের বাড়ি বাড়ি গিয়ে এবং বিভিন্ন এলাকায় জমায়েত করে খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহত রেখেছে।

এই খাদ্য সহায়তার চলমান কর্মসূচীর আওতায় রোববার পৌর এলাকার কেএন রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে গৃধারীপাড়া, মমিনপাড়া ও কেএন রোড এলাকার ১শ’ ৫০ জন মানুষের মধ্যে এসময় উপস্থিত থেকে খাদ্য সহায়তা করেন মোস্তাক আহমেদ রঞ্জু এবং গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু ও যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিক আলম দয়াল। প্রতিটি পরিবারকে ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, সয়াবিন তেল, সাবান ও লবণ প্রদান করা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বিভিন্ন ডোনারদের প্রদত্ত স্বেচ্ছা প্রণোদিত আর্থিক সহায়তার মাধ্যমে গাইবান্ধার প্রবাহ ক্লাব নামের এই সংগঠনটি একটি আপদকালিন ফুড ব্যাংক গড়ে তুলেছে। এই ফুড ব্যাংকে মজুদকৃত খাদ্য থেকে করোনা ভাইরাসের দুর্যোগের সময়টিতে দুঃস্থ মানুষের পাশে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত থাকবে বলে এই সংগঠন সুত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...