আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

আমেরিকার জর্জিয়া রাজ্যের আটলান্টায় আরেক কৃষ্ণাঙ্গকে হত্যা, পুলিশ প্রধানের পদত্যাগ

ডেক্স নিউজ : বর্ণবাদ বিরোধী আন্দোলনে উত্তাল আমেরিকার জর্জিয়া রাজ্যের আটলান্টা শহরে কৃষ্ণাঙ্গ এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে পুলিশ। শুক্রবার রাতের ওই ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে শহরটির পুলিশ প্রধান এরিকা শিল্ডস পদত্যাগ করেছেন।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, একটি রেস্টুরেন্টের বাইরে রেয়ার্ড ব্রুকস নামের ২৭ বছর বয়সী এক যুবক গাড়িতে ঘুমিয়ে ছিলেন। পুলিশ তাকে দেখতে পেয়ে তল্লাশি করতে যায়। এ সময় ধস্তাধস্তির একপর্যায়ে তিনি পালানোর চেষ্টা করেন। পুলিশ ধাওয়া করার সময় গুলি চালায়।

স্থানীয় মেয়র কেইশা ল্যান্স বটম পুলিশ প্রধানের পদত্যাগের খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সন্দেহজনক ব্যক্তি পালানোর চেষ্টা করলেও তাকে হত্যার কোনো যুক্তি নেই। গুলি চালানো ঠিক আছে কি না, তা নিয়ে হয়তো বিতর্ক হবে। কিন্তু আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এভাবে শক্তি প্রয়োগ ঠিক হয়নি।

এর আগে ২৫ মে জর্জ ফ্লয়েড নামের আরেক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার পর দেশটিতে বর্ণবাদবিরোধী আন্দোলন চরম আকার ধারণ করে। সেই আন্দোলন দেশে দেশে ছড়িয়ে পড়েছে। তার ভেতর আবার এমন ঘটনা ঘটল!

নতুন এ হত্যাকাণ্ডের পরও আমেরিকায় আন্দোলন শুরু হয়েছে। আটলান্টায় শনিবার কয়েকশ’ আন্দোলনকারী রাস্তা অবরোধ করেন। গুলিতে মারা যাওয়া ব্রুকসের পরিবারের সদস্যদেরও সেখানে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...