আজ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২০ ইং

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ১ কোটি, মৃত্যু ৫ লাখ ছাড়াল

ডেক্স নিউজ : বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ও মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটার্সের ডাটা অনুযায়ী বিশ্বের ২১৩ টি দেশ, বিভিন্ন অঞ্চল ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ হাজার ১৪৫ জন। মৃতের সংখ্যা ৫ লাখ ৬২৫ জন।

যথারীতি আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ক্ষমতাধর মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত ২৫ লাখ ৮৫ হাজার ৪৬৯ জন আক্রান্ত ও মারা গেছে ১ লাখ ২৮ হাজার ১৫২ হন। আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে মারা গেছে ৫৭ হাজার ১০৩ জন, আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ১২ লাখ ৮৪ হাজার ২১৪ জন।

তৃতীয় সর্বোচ্চ ৪৩ হাজার ৫১৪ জন মারা গেছে যুক্তরাজ্যে। ইতালিতে মারা গেছে ৩৪ হাজার ৭১৬ জন। ফ্রান্সে মারা গেছে পঞ্চম সর্বোচ্চ ২৯ হাজার ৭৭৮ জন। স্পেনে ২৮ হাজার ৩৪১ জন। আর মেক্সিকোতে ২৫ হাজার ৭৭৯ জন।

ভারতে করোনায় প্রাণ হারিয়েছে ১৬ হাজার ১০৩ জন। এ ছাড়া ইরানে ১০ হাজার ৩৬৪ জন, বেলজিয়ামে ৯ হাজার ৭৩২ জন ও জার্মানিতে ৯ হাজার ২৬ জন। রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন। আর ভারতে আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন। যুক্তরাজ্যে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ১০ হাজার ২৫০ জন।

স্পেনে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৫৪৯ জন। পেরুতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭২ হাজার ৩৬৪ জন। চিলিতে ২ লাখ ৬৭ হাজার ৭৬৬ জন। ইতালিতে ২ লাখ ৪০ হাজার ১৩৬ জন, ইরানে ২ লাখ ২০ হাজার ১৮০ জন ও মেক্সিকোতে ২ লাখ ৮ হাজার ৩৯২ জন।

২ লাখের নিচে আক্রান্ত হয়েছে পাকিস্তান (১,৯৮,৮৮৩), তুরস্ক (১,৯৫,৮৮৩), জার্মানি (১,৯৪,৬৪২), সৌদি আরব (১,৭৮,৫০৪), ফ্রান্স (১,৬২,৯৩৬, বাংলাদেশ (১,৩৩,৯৭৮), দক্ষিণ আফ্রিকা (১,২৪,৫৯০) ও কানাডায় (১,০২,৮৫৪)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...