আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

করোনায় ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ড

ডেক্স নিউজ : এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫০৭ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, একদিনে রেকর্ড মৃত্যুর কারণে দেশে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৭ হাজার ৪শ। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬৫৩ জন।

ফলে ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৫ হাজার ৪৯৩। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২ লাখ ২০ হাজার ১১৪ জন। অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৪৭ হাজার ৯৭৮ জন।

আক্রান্তদের মধ্যে প্রায় ৯০ শতাংশই মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা ও কর্নাটকের বাসিন্দা। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছে ৭ হাজার ৮৫৫ জন। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রাণ হারিয়েছে ২ হাজার ৭৪২ জন। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গেছে এক হাজার ৮৪৬ জন।

অপরদিকে তামিলনাড়ুতে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়ে গেছে। সেখানে এখন পর্যন্ত মারা গেছে এক হাজার ২০১ জন। এদিকে, উত্তরপ্রদেশে ৬৯৭, পশ্চিমবঙ্গে ৬৬৮, মধ্যপ্রদেশে ৫৭২, রাজস্থানে ৪১৩, তেলঙ্গানায় ২৬০, কর্নাটকে ২৪৬, হরিয়ানায় ২৩৬, অন্ধ্রপ্রদেশে ১৮৭ এবং পাঞ্জাবে ১৪৪ জনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান ৪র্থ। দেশটিতে আক্রান্ত ও মৃত্যু পাল্লা দিয়ে বাড়ছেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...