আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

প্রতিবন্ধী ধর্ষণের মুল হোতা ঢাকা থেকে গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি।। লালমনিরহাটের কালিগঞ্জের চাঞ্চল্যকর প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার মূল হোতা রহিম বাদশা (৩০)কে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩( রংপুর)।

গতকাল শুক্রবার ( ৫ মার্চ) র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে ঢাকার সাভারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, প্রায়ই সময় ওই প্রতিবন্ধী কিশোরীকে কু-প্রস্তাব দিত রহিম বাদশা। এতে রাজি না হওয়ায় তার ক্ষতি করার জন্য সুযোগ খুজতে থাকে। এক পর্যায়ে গত ২১ ফেব্রুয়ারি বাড়িতে কেউ না থাকার সুযোগে
প্রতিবন্ধী কিশোরীকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষন করে। এসময় তার বাবা-মা বাড়ির পাশে ফসলের জমিতে কাজ করা অবস্থায় চিৎকার শুনে দৌড়ে বাড়িতে আসে। তাদেরকে দেখে রহিম সেখান থেকে পালিয়ে যায়। পরবর্তীতে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এবং প্রভাবশালী মহল দিয়ে চাপ দিয়ে ধামাচাপা দিতে চেষ্টা করে। কিন্তু সংবাদ মাধ্যম এবং অত্র এলাকায় বিষয়টি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে কিশোরীর বাবা ২৮ ফেব্রুয়ারি বাদি হয়ে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
এরই প্রেক্ষিতে র‍্যাব ছায়া তদন্ত শুরু করলে প্রযুক্তির মাধ্যমে ও গোপন সংবাদের ভিত্তিতে
ঢাকা জেলার সাভার এলাকায় অভিযান প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার একমাত্র আসামী মোঃ রহিম বাদশা (৩০) কে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রহিম ধর্ষণের ঘটনা স্বীকার করেছে বলে জানায় র‍্যাব।
তাকে কালিগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল বলেন, আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। চাঞ্চল্যকর এ ঘটনায় র‍্যাবের সহযোগিতায় প্রযুক্তি ব্যবহার করে রহিমকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...