আজ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

রংপুর মেডিক্যাল থেকে অক্সিজেন সিলিন্ডার হাতিয়ে নেওয়ার চেষ্টায় মামলা, ছয়জন কারাগারে

রংপুর প্রতিনিধি : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর থেকে তিনটি ট্রাকে করে অক্সিজেন সিলিন্ডার পাচার চেষ্টার ঘটনায় মামলা দায়ের হয়েছে।

এ মামলায় ছয়জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তারা ওই তিন ট্রাকের চালক ও সহকারী। ভুয়া চালানের মাধ্যমে প্রতারণা করে অক্সিজেন সিলিন্ডার নেওয়ার চেষ্টার অভিযোগে শুক্রবার রাতে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানায় মামলাটি করেছেন হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাহমুদ হাসান।

ওই ঘটনায় মামলায় দায়ের ও ছয়জনকে করাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানিয়েছেন, এ মামলায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলা গ্রহণের পর তিন ট্রাকের চালক ও সহকারীকে প্রতারণার মামলায় শনিবার গ্রেপ্তার দেখানো হয়। পরে তাদেরকে দুপুরে রংপুর মেট্রোপলিটন আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের আদালতে নেওয়া হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃতরা হলেন ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯) ও মো. সুজন হোসেন (২৯) এবং সহকারী সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) ও আশিক রায় (২৮)। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলায়।

সরকারি হাসপাতাল থেকে প্রতারণার মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার সরানোর চেষ্টার ঘটনাটিকে গুরুত্ব সহকারে পুলিশ দেখছে বলে দাবি করেন ওসি আব্দুর রশিদ। তিনি আরও জানান, পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রতারকচক্রের সাথে আরো কেউ জড়িত রয়েছে কিনা, তা দ্রুতই উদঘাটন হবে।

করোনাকালে অক্সিজেন সিলিন্ডারের ব্যাপক চাহিদার কারণে কোন প্রতারকচক্র সুকৌশলে সরকারি এই হাসপাতাল থেকে সিলিন্ডার সরানোর পরিকল্পনা করেছিল বলে মনে করছেন সংশ্লিষ্টরা। মামলার বাদী হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাহমুদ হাসান জানান, গত শুক্রবার দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়। পরে তাদের আটক করে বিষয়টি পুলিশে জানানো হয়। ওইদিন ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিল।

এ ঘটনায় হাসপাতাল থেকে কোনো তদন্ত কমিটি করা হয়নি।

তবে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। তবে কে বা কারা এর সাথে জড়িত তা তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে। হাসপাতালের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এটি কোনো চক্রের ষড়যন্ত্র হতে পারে।

উল্লেখ্য শুক্রবার দুপুরে ঢাকার মহাখালীতে স্বাস্থ্য বিভাগের কেন্দ্রীয় স্টোর রুমে অক্সিজেন সিলিন্ডার নেওয়ার জন্য দিনাজপুর থেকে তিনটি ট্রাক আসে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে। জমা দেওয়া চালানপত্র দেখে সন্দেহ হলে স্টোর ইনচার্জ মেডিক্যাল প্রশাসনকে বিষয়টি জানান। পরে কেন্দ্রীয় স্টোরে যোগাযোগ করে নিশ্চিত হওয়া যায়, সিলিন্ডার ঢাকায় নেওয়ার কোনো চিঠি বা নির্দেশনা তারা দেননি। ঘটনাটি জানাজানি হলে ট্রাকচালক ও সহকারীদের আটক করে পুলিশ। ওই ঘটনায় ট্রাক তিনটি জব্দ করে রংপুর কোতয়ালি থানায় নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...