আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

র‌্যাবের সাথে গোলাগুলিতে ডাকাত নিহত

টেকনাফ প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত গোলাগুলিতে নুরুল হক নুরু মিয়া (৪৫) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি।

বৃহস্পতিবার ভোররাতে টেকনাফের দমদমিয়া নাফ ট্যুরিজম পার্ক সংলগ্ন পশ্চিমে জঙ্গলে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় র‍্যাবের দুই সদস্য আহত হন। আহতরা হলেন- সিপিএল মো. ইয়াহিয়া, কনস্টেবল মো মাহফুজুল আলম। নিহত ডাকাত নুরুল হক নুরু মিয়া টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোছনী ২৬ নং রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত আবুল বশরের ছেলে। তিনি পুরাতন রোহিঙ্গা বলে জানা যায়।

টেকনাফের র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহবুবুর রহমান জানান, গোপন সংবাদে জানতে পারি টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নাফ ট্যুরিজম পার্ক সংলগ্ন টেকনাফ টু কক্সবাজার সড়কের ৩০ গজ পশ্চিমে জঙ্গলের ভিতর কতিপয় সশস্ত্র ডাকাত দলের সদস্যরা ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে।

এমন সংবাদে র‍্যাবের একটি আভিযানিক দল সেখানে অভিযানে গেলে ১০/১২ জন অজ্ঞাতনামা সশস্ত্র ডাকাত দলের সদস্যরা র‍্যাবের উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। র‍্যাব ও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালাই। পরবর্তীতে গোলাগুলির শব্দ শুনে স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত দলের সদস্যরা এলোপাতাড়ি গুলি করে পাহাড়ের দিকে পালিয়ে যায়। গোলাগুলি থামানোর পর স্থানীয় লোকজনসহ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা ডাকাত ও দুই র‍্যাব সদস্যকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত আড়াইটার দিকে কর্তব্যরত ডাক্তার শুভ্র দেব রোহিঙ্গা ডাকাতকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, নিহত ডাকাতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ভর্তি মেগজিন, তিনটি ওয়ান শুটার গান, দুইটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...