আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

আ’লীগ নেতারাই বাজার নিয়ন্ত্রণ সিন্ডিকেটের প্রধান, যে কারনে দেশে চলছে নিরব দুর্ভিক্ষ——-দুলু

লালমনিরহাট প্রতিনিধি: আ’লীগ সরকারের বাজারের ওপর কোনো নিয়ন্ত্রণ নেই। এর প্রধান কারণ হচ্ছে বাজারের সিন্ডিকেট। আর এই সমস্ত সিন্ডিকেটের প্রধান হচ্ছে আওয়ামী লীগের নেতারা।

সারাদেশে প্রকৃতপক্ষে নীরব দুর্ভিক্ষ চলছে। কিন্তু মানুষ বলতে পারে না। সারাদেশে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মুল্য বৃদ্ধির প্রতিবাদে লালমনিরহাটে কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু এসব কথা বলেন।

রবিবার (১৩ মার্চ) দুপুরে লালমনিরহাট জেলা যুবদল জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, আজকে বাংলাদেশে যত চাঁদাবাজি, যত ঘুষ খাওয়া সব কিছুর মূলহোতা আওয়ামী লীগ। তারা সারাজীবন যখনই ক্ষমতায় এসেছে তখনই তারা জনগণের মাথায় কাঁঠাল ভেঙে খাওয়ার চেষ্টা করেছে। ১৯৭২-৭৫ সাল একই অবস্থা ছিল এবং তাদের অযোগ্যতা, দুর্নীতির কারণে দেশে দুর্ভিক্ষ হয়েছিল, লাখ মানুষ না খেয়ে মারা গিয়েছিল। সেই ৭৫ সালের কাছাকাছি এখন আমরা অবস্থান করছি।

দুলু আরও বলেন, শেখ হাসিনা দুবাই যাওয়ার আগে বলেছিলেন, করোনাকালে এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম সব জায়গায় বেড়েছে। আমরা তার কাছে জানতে চাই, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ কবে থেকে শুরু হলো? আর কবে থেকেই দেশের মানুষ চিৎকার করছে যে, তেলের দাম কমাও, চালের দাম কমাও, ডালের দাম কমাও, আমরা আর পারছি না।

রাতের অন্ধকারে ক্ষমতায় আসা এই সরকারকে হটানো ছাড়া আর কোন বিকল্প নাই। তাই আসুন খালেদা জিয়ার ডাকে আগামীতে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিবাদি সরকারকে টেনে হিচরে ক্ষমতার মসনদ থেকে নামাতে হবে বলে জানান দুলু।

লালমনিরহাট জেলা যুবদলের আহবায়ক সাইদুর রহমান মিঠুলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম মমিনুল হক, পৌর বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা যুবদলের সদস্য সচিব আমিনুল ইসলামসহ যুবদলের নেতাকর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...