আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

অনুপ্রবেশকারীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় মাহিবুল হাসান মুকিত নামে অপপ্রচার

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগ গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার শাখার নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক মাহিবুল হাসান মুহিতের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে একটি চক্র। পলাশবাড়ী উপজেলা জাতীয় শ্রমিকলীগের বিলুপ্তকৃত আহবায়ক কমিটির অনুপ্রবেশকারীদের বিপক্ষ অবস্থান নেওয়ায় এ চক্রের মুলহোতা ও তাদের পেতাত্তাদের ইন্ধনে এ অপপ্রচার চালানো হচ্ছে বলে মনে করেন সচেতন দলীয় নেতাকর্মীগণ।

মাহিবুল হাসান মুকিতে নানা ও দাদা সেই সময়ের উচ্চ শিক্ষিত ব্যক্তি ছিলেন। তার নানা মরহুম মাওঃ সামাদ আমলাগাছী বিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন। তার পিতা মরহুম মোঃ হাবিবুর রহমান ইসলামিক ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ছিলেন। পলাশবাড়ী ও গাইবান্ধা সরকারি কলেজ কর্মরত ছিলেন। গাইবান্ধা সরকারি কলেজে চাকরিরত অবস্থায় গত ২০১০ সালে তিনি মৃত্যুবরণ করেন। তিনিও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী ছিল।১৯৭১ সালে কাটাখালি ব্রিজ ভাঙ্গা অপারেশনে অংশগ্রহণ করেন বলে গোবিন্দগঞ্জে অনেক সমুক্ষযোদ্ধাগন দাবী করেন। তারা আরো জানান,এসময় পাকিস্তানি বাহিনীর গুলির মুখে করতোয়া নদীতে ঝাঁপ দিয়ে অল্পের জন্য জীবন রক্ষা করেন। সেখানে তার নিকট আত্মীয় আব্দুল মান্নান শহীদ হন।

পলাশবাড়ী সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মালিহা খাতুন ৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় ঢাকা লালমাটিয়া স্কুলের ছাত্রী ছিলেন। টানা এক বছর বঙ্গবন্ধুসহ আগরতলা ষড়যন্ত্র মামলার আসামিদের মুক্তির দাবিতে ঢাকার রাজপথে মিছিল করেছেন। ৭ ই মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে উপস্থিত ছিলেন। তবে মাহিবুল হাসান মুকিতের মা ও বাবা দুজনেই ধার্মিক মানুষ ছিলেন। জাতীয় চার নেতার মধ্যে ক্যাপ্টেন মনসুর আলীর স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক নেতা মোহাম্মদ নাসিমের মা মুকিতের মায়ের সম্পর্কে ফুফু ছিলেন। মুকিতে মা প্রফেসর মালিহা খাতুন বর্তমানে গাইবান্ধা জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

মাহিবুল হাসান মুকিত গত ১৯৯৯ সালে পলাশবাড়ী এস এম পাইলট হাই স্কুলের নবম শ্রেণীর ছাত্র অবস্থায় ছাত্রলীগে যোগদান করেন। এরপর ২০০৪ সালে শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি হন। সেখানেও শুরু থেকেই ছাত্রলীগ করেন। কলেজ ক্যাম্পাসে বিএনপি-জামাত জোট সরকারে সময় এবং ওয়ান-ইলেভেনে সকল আন্দোলন সংগ্রামে এবং নেত্রীর মুক্তি আন্দোলনে একজন অগ্রগামী ছাত্রলীগের সৈনিক ছিলেন। গত ১/১১ সময় শিবির তাকে কেটে সুরমা নদীতে ভাসিয়ে দাও হুমকি দিয়েছিলো৷

দীর্ঘ ৮ বছর শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তকোনো না থাকায় পদে আসতে পারেননি। গত ২০১০ সালে রিপন-রোটন কেন্দ্রীয় কমিটি শাহজালাল বিশ্ববিদ্যালয় কমিটির অনুমোদন করলে মুকিত উক্ত কমিটিতে যুগ্ন আহবায়ক পদ প্রদান করেন।

এরপর ২০১১ সালে রোটন – নাজমুল কেন্দ্রীয় কমিটির সভাপতি সম্পাদক হলে সেই কমিটির সহ-সম্পাদক নির্বাচিত হন ২০১১-২০১৫। এছাড়া গত ২০১৬ সালের সম্মেলনের মাধ্যমে সোহাগ-জাকির সভাপতি-সাধারণ সম্পাদক হলে তাকে কেন্দ্রীয় কমিটির উপ শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়।
গত ২০১৮ সালে একাদশতম জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা স্বামী ডঃ ওয়াজেদ আলী মিয়ার নাতনি মাহবুব আরা গিনি এমপি জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হলে মুকিত কে তার ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করেন। জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীদের জয়ের জন্য ব্যাপক পরিশ্রম করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় জাতীয় সংসদ এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপির সহকারি হিসাবে দায়িত্ব পালন করাকালে ও দীর্ঘসময় ছাত্রলীগের রাজনীতিতে জড়িত থাকায় নবীন ও প্রবীনের সমন্বয়ে পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের কমিটি দেওয়া হলে তিনি উক্ত কমিটিতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। এরপর হতে তাকে নিয়ে একটি মহল নোংড়া রাজনীতিতে মেতে উঠেছে । অনুপ্রবেশকারীদের মদতদাতা হিসাবে চিহৃিন্ত হওয়ায় নিজেদের অপরাধ ঢাকতে ও আক্রোশ মুলকভাবে মুকিতের নামে মিথ্যা বিভ্রান্তি কর মনগড়া তথ্য দিয়ে পরিকল্পিত সাজানো গোছানো অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

এবিষয়ে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সহকারি অধ্যাপক রাসেল মাহমুদ তাপস বলেন,ছোট থেকে তাদের পরিবার কে আমি চিনি ও জানি আমার জানা মতে তার বাবা মা ধার্মিক মানুষ। তারা কোন রাজনীতির সাথে জড়িত ছিলোনা৷ মুকিতের চাচা বা মামারা ও চাচাতো জ্যাঠাতো ভাইয়েরা আওয়ামী রাজনীতির সাথে জড়িত। তিনি আরো বলেন আপনারা সাংবাদিক আরো বিস্তারিত জানতে পারবেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জাতীয় শ্রমিকলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক মাহমুদুজ্জামান প্রান্ত বলেন, জাতীয় শ্রমিকলীগে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় মুকিতের বিরুদ্ধে এমন মিথ্যা অপপ্রচার।

আওয়ামীলীগ নেতা মাহিবুল হাসান মুকিতের স্কুল জীবনের বন্ধুগণ বলেন,মুকিত কখনো ছাত্রলীগের বাহিরে কোন রাজনীতির সাথে জড়িত ছিলো না৷ নবীন এনেতা নিজের দলীয় কর্মকান্ডের গুণে উপজেলা আওয়ামীলীগের বড় পদ পাওয়া একটি মহল ইর্ষান্তি হয়ে নানা অপপ্রচার ও মিথ্যাচার করছে।

মাহিবুল হাসান মুকিত বলেন, সুনামধন্য বিশ্ববিদ্যালয় শাখার ও কেন্দ্রীয় কমিটিতে পরপর দুবার পদে ছিলাম আমি যদি অন্য রাজনৈতিক পরিবারের সন্তান হতাম তাহলে পরপর দুবার কেন্দ্রীয় ছাত্রলীগে পদ পেতাম না। কেন্দ্রীয় ছাত্রলীগের পদ যারা পায় তাদের বিরুদ্ধে একাধিক গোয়েন্দা রিপোর্ট নেওয়া হয়। এটা যারা ভুলে গিয়ে আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে তারা আর যাই হোক আদর্শের সৈনিক হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...