আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

ডিজিটাল নিরাপত্তা আইনে গাইবান্ধার দুই সাংবাদিকের  বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধি : গাইবান্ধায় ধর্ষণের অভিযোগের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রবিন সেন ও  সাংবাদিক জাভেদ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। এ মামলা দায়ের করায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জেলার সাংবাদিক সমাজ।

আজ ৩০ অক্টোবর সোমবার সকালে গাইবান্ধা সদর থানার অফিসার ইনর্চাজ মাসুদ রানা এ মামলার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রংপুর সাইবার ট্রাইবুনাল আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে গাইবান্ধা সদর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। গত ৩ -০৯-২৩ ইং তারিখে রংপুর সাইবার ট্রাইবুনাল আদালতে এ মামলাটি দায়ের করেন গাইবান্ধা শহরের জ্যোতি প্রভা ট্রেনিং ইনস্টিটিউটের স্বত্বাধিকারী দীপক কুমার রায়।

মামলার আসামিরা হলেন, দৈনিক বাংলাদেশ সমাচারের বিশেষ প্রতিনিধি রবিন সেন এবং  দৈনিক ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি জাভেদ হোসেন। সম্প্রতি বিষয়টি জানাজানি হওয়ার পর মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার খালেদ হোসেন বলেন, সিরাজাম মুনিরা মুক্তি নামে এক নারী জ্যোতিপ্রভা ট্রেনিং ইনস্টিটিউটের মালিক দীপক কুমার রায়ের বিরুদ্ধে গাইবান্ধা সদর থান ধর্ষণ ও সাইবার ক্রাইমের অভিযোগ করেন। সেই সেই অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করেছেন। সাংবাদিকেরা এখানে পেশাগত দায়িত্ব পালন করেছেন। তাঁদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হচ্ছে। এটা দুঃখজনক। অবিলম্বে তিনি মামলাটি প্রত্যাহারের দাবি জানান।

অভিযুক্ত সাংবাদিক জাভেদ হোসেন বলেন, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার মনিরা মুক্তি নামে এক নারী গাইবান্ধা সদর থানায় দীপক কুমার রায়ের বিরুদ্ধে ধর্ষণ ও সাইবার ক্রাইমের অভিযোগ করেন। সেই অভিযোগের কপি তিনি সাংবাদিকদের দেন। ওই অভিযোগের প্রেক্ষিতে সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদে ক্ষুব্ধ হয়ে দীপক কুমার রায় রংপুরের সাইবার ট্রাইবুনাল আদালতে এ মামলাটি দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...