আজ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

আইয়ুব বাচ্চু প্রথম মৃত্যবার্ষিকীতে স্মৃতির দহন

গণ উত্তরণ ডেস্ক : এ দেশীয় ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। গান গাওয়ার পাশাপাশি এলআরবি ব্যান্ডের হয়ে গিটার হাতেও তিনি ছিলেন অসাধারণ। তার গান মন ভরিয়েছো কোটি মানুষের। সেই তিনি আজ জীবনের ওপারে। কিন্তু ভক্তরা আগলে রেখেছে তার গান, গিটারের সুর ও তার জন্য ভালোবাসা-শ্রদ্ধা।

আসছে আগমী ১৮ অক্টোবর আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী। তার স্মরণে চ্যানেল আই তৈরি করেছে বিশেষ একটি অনুষ্ঠান ‘স্মৃতির দহন’। এই অনুষ্ঠানে এলআরবি’র প্রতিষ্ঠাকালীন সদস্য এসআই টুটুল, সাঈদ হাসান স্বপন, লতিফুর রহমান শিবলী ও বাপ্পি খান উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণ করবেন অতিথিরা। আচনার সঙ্গে থাকবে সেই সময়ের কিছু গান। ‘স্মৃতির দহন’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন জামাল রেজা ও উপস্থাপনা করেছেন তানভীর তারেক।

জানা গেছে, ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল শুক্রবার বিকাল ৪টা ৪০মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে অনুষ্ঠানটি। এর পাশাপাশি দুপুর ১২টায় প্রচার হবে ‘আইয়ুব বাচ্চু স্মরণে নামে’ আরো একটি অনুষ্ঠান।

১৯৯১ সালের ৫ এপ্রিল আইয়ুব বাচ্চুর হাত ধরে প্রতিষ্ঠিত হয় ‘এলআরবি’। সে সময় তার সঙ্গী ছিলেন জয়, স্বপন ও এসআই টুটুল। জয় ও এসআই টুটুল ‘এলআরবি’ ছাড়লেও প্রতিষ্ঠাকালীন সদস্য স্বপন প্রায় তিন যুগ ধরে যুক্ত আছেন এলআরবির সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...