আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

কোরবানির পশুর প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে রাজধানীর জাপান গার্ডেন সিটিতে

বিশেষ প্রতিনিধিঃ রাজধানীর মোহাম্মদপুরের বিলাসবহুল আবাসিক এলাকা জাপান গার্ডেন সিটিতে আসন্ন ঈদে সব ধরনের কোরবানি পশুর প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। কোভিড নাইন্টিন সংক্রমণ ঠেকাতে এই ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কতৃপক্ষ।

 

জাপান গার্ডেন সিটিতে প্রতিবছর কোরবানির সময় অন্তত ৮শ পশু কোরবানি হয়ে থাকে। এই কুরবানীকে কেন্দ্র করে কশাই ও মাদ্রাসা ছাত্র শিক্ষক সহ প্রায় ৫ হাজার মানুষ সারাদিন ভেতরে অবস্থান করেন। এদের মধ্যে করোনা রোগী থাকলে তাদের সনাক্ত শনাক্ত করা সম্ভব হবেনা। এই কারনে এ সিদ্ধান্ত নেয়ার কথা বলছেন কল্যাণ সমিতি কর্মকর্তারা।

সময়োচিত উল্লেখ করে স্বাগত জানিয়েছে জাপান গার্ডেন সিটির বাসিন্দারা। রফিকুন নাহার নামের এক বাসিন্দার সঙ্গে কথা হয় জাপান গার্ডেন সিটির তার ভবনের সামনে। বলেন যেহেতু জাপান গার্ডেন সিটি একটি সংরক্ষিত এলাকার আদলে পরিচালিত হয় সেজন্য আমরা সব সময় চেয়েছি জাপান গার্ডেন সিটির ভিতরে যাতে কোনভাবেই করোনা সংক্রমণ ছড়াতে না পারে। তারপরেও দু একটি ফ্ল্যাটে বাসিন্দা সংক্রমিত হয়েছে। আর যাতে কেউ সংক্রমিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এ কারণে সময়োচিত পদক্ষেপ নেয়ায় এক মালিক কল্যাণ সমিতিকে ধন্যবাদ জানান তিনি।

 

বাসিন্দা সাদিয়া রহমান বলেন এটি সময়োচিত সিদ্ধান্ত হয়েছে। এজন্য মালিক কল্যাণ সমিতিকে ধন্যবাদ জানাই।

 

অন্য এক ভবনের বাসিন্দা মাহমুদুল ইসলাম বলেন এমনিতেই জাপান গার্ডেন সিটি করোনা ঝুঁকিমুক্ত নয। তার মধ্যে কোরবানির পশুর অবাধ আগমনের সুযোগ দিলে যেকোনো খারাপ পরিস্থিতি তৈরি হতে পারে ম। এ কারণে মালিক সমিতির সিদ্ধান্তটি যথাযথ হয়েছে।

 

জাপান গার্ডেন সিটি ফ্ল্যাট মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেছেন সংক্রমণ ঠেকাতে এবং বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এর কোনো বিকল্প ছিল না। তবে যারা কুরবানী করতে চান তারা বাইরে অন্য কোথাও বিকল্প ব্যবস্থায় কোরবানিতে অংশ নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...