আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

দেশে ফেরার ব্যবস্থা না করলে আত্মহত্যার হুমকি, মাস্কাটে প্রবাসীদের বিক্ষোভ

ওমান প্রতিনিধি : আউট পাস কিংবা সাধারণ ক্ষমার ব্যাবস্থা করে দেশে ফেরত পাঠানোর দাবিতে ওমানের বাংলাদেশ দূতাবাস মাস্কাটে প্রবাসীদের বিক্ষোভ।

 

দেশে পাঠানোর ব্যবস্থা না করলে আত্মাহত্যার হুমকিও দেন বিক্ষোভকারী প্রবাসীরা। এসময় বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাও করেন তারা। পরে দূতাবাসের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ।

 

আন্দোলনকারীরা বলছেন লকডাউন এর কারণে কর্মহীন হয়ে অর্থসংকটে পড়ে খাদ্য সংকটে ভুগছেন তারা । তাদের বক্তব্য তাদেরকে দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা না করলে অর্ধাহারে-অনাহারে দিন কাটাতে হবে তাদের।

 

অন্যদিকে রাষ্ট্রদূত গোলাম সারোয়ার জানিয়েছেন কিছু দুষ্টু লোকের প্ররোচনায় ভুল বুঝে কিছু সংখ্যক বাংলাদেশী অবৈধ প্রবাসীরা দূতাবাসে আউট পাশের জন্য সমবেত হয়েছিলেন। এ সময় কয়েকজন কিছুটা উত্তেজনা সৃস্টির চেষ্টা করেন। তখন স্থানীয় টহল পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। এদের বেশীরভাগই নিরীহ। এরা জানে না এই ধরনের কাজ তাদের কোন উপকারেই আসবেনা বরং বাংলাদেশী বৈধ শ্রমিকদের জন্যও ভবিষ্যতে ক্ষতির কারন হতে পারে।

 

অন্যদিকে সাধারণ ক্ষমার বিষয়টি সম্পুর্ণ মহামান্য সুলতানের হাতে বলেও জানান রাষ্ট্রদূত। এভাবে বিক্ষোভ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন না করে বরং ধৈর্য ধরার আহ্বানও জানান তিনি। এ সময় রাষ্ট্রদূত দূতাবাস ওমান সরকারের নিকট অবৈধ কর্মীদের সাধারণ ক্ষমা ঘোষনা করে দেশে ফিরে যাবার ব্যবস্থা করার জন্য আবেদন জানিয়েছেন বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...