আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ ইং

 জেলা ছাত্রলীগ সভাপতি’র বিরুদ্ধে ধর্ষন মামলা

রংপুর প্রতিনিধি: স্কুল শিক্ষিকাকে ধর্ষনের অভিযোগে রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির বিরুদ্ধে ধর্ষন মামলা হয়েছে মহানগর পুলিশের কোতোয়ালী থানায়। সেই সাথে সহযোগী হিসাবে আরো তিনজনকে আসামী করেছে ধর্ষীতা স্কুল শিক্ষক এক নারী। ভূক্তভাগী ওই নারী এক মাস চেষ্টার পর অবশেষে শনিবার রাতে মামলা নথীভূক্ত করেন থানার ওসি আব্দুর রশীদ। মামলার বাদী শিক্ষিকাকে নেয়া হয় থানার ভিক্টিম সার্পোট সেন্টারে। সভাপতি রনি ক্যাডারদের হুমকি-ধামকিতে রাতে অসুস্থ হয়ে পরলে শিক্ষিকাকে নেয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রনী সমর্থকরা রোববার থানার সামনে বিক্ষোভ করে।

মামলার বিবরনে জানা গেছে, নগরির কেরানীপাড়ার বাসিন্দা মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের মেয়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার চাকুরি করেন। ২০১৭ সালে রংপুর জেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সাথে তার মেয়ের পরিচয় ঘটে। রনির বাড়ি রংপুরের পীরগজ্ঞ উপজেলার বাজিতপুর ফতেহপুর গ্রামে। তার বাবার নাম আবু বক্কর। পরিচয়ের পর থেকে বন্ধু, পরে মন দেয়া নোয়ার সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রতিশ্রæতিতে গভীর সম্পর্ক কাছে টানে দু’জনকে। প্রেমপিপাসু দু’জনেই ঘুওে বেড়ান দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ও ভালো লাগার যায়গাগুলোতে। স্বামী-স্ত্রীর পরিচয়ে রাতের পর রাত পার করেন আবাসীক হোটেলে। দেশের মাটি যখন রনীতে তৃপ্ত করতে পারেনি; তখন শিক্ষিকাকে নিয়ে যাওয়া হয় ভালোবাসার বিলাসিতায়, বন্ধু প্রীতম দেশ ভারতের বিভিন্ন রাজ্যে। প্রতি দিনেই যেন, সিনেমার মত গল্প তৈরি হচ্ছিলো তাদের প্রেম লিলায়। শিক্ষিকার উপার্জিত কষ্টের ১৮ লাখ টাকাও হাতিয়ে নেয়ার অভিযোগ রনীর বিরুদ্ধে। গত দুই বছর ধরে প্রেম খেলায় মুগ্ধ রনী। ইতোমধ্যে ঘটনা ফাঁস হয়ে পরলে চারদিক গুঞ্জন শুরু হয়। কানাকানি থেকে জানাজানি। আত্মসম্মান বাঁচাতে শিক্ষিকা রনীকে বিয়ের চাপ দেয়। কিন্তু ভদ্রবেশি রনী তাকে বিয়ে করতে অসম্মতি জানায়। পরে শিক্ষিকার আত্মহননের হুমকি ও স্বজনদেও চাপে ২০১৯ সালের ১৮ এপ্রিল শিক্ষিকাকে নিয়ে নীলফামারীতে বিয়ে করার জন্য নিয়ে যায়। সেখানে জেলা ছাত্র লীগের সভাপতি সজল কুমারের বাসায় নিয়ে গিয়ে ভুয়া কাজী দিয়ে বিয়ে রেজিস্ট্রি দেখানো হয়। ওইদিন ফুলসজ্জার রাতে তাকে উপর্যুপরি ধর্ষন করে রনি। বিয়ের পর শিক্ষিকা শ^শুর বাড়ি যেতে চাইলে মিথ্যের ফুলছুড়ি ছিটিয়ে দিন পার করেন রনি। অযুহাত দেন, গত ৬ বছর ধরে জেলা ছাত্র লীগের সভাপতির দায়িত্ব পালনের। বিয়ের কথা জানাজানি হলে পদ-পদবী নিয়ে ট্যানা হ্যাছড়া শুরু হবে। সেক্ষেত্রে জেলা যুব লীগ সাধারন সম্পাদকের পদেও বিষয়টি চুরান্ত করতে হবে। এজন্য দরকার পরবে ২০ লাখ টাকা। সেই টাকা কথিত স্ত্রী শিক্ষিকাকে জোগার করার জন্য বলেন। এমনকি নানা ভাবে চাপ প্রয়োগ করেন। বিয়ের বিষয়টি একটি সাজানো নাটক বলেও রনী সাব জানিয়ে দেন। ভূক্তভোগী শিক্ষিার্থী উপায়অন্ত না পেয়ে পুনরায় বিয়ের চাপ দেন রনীকে। পরে বিষয়টি বুঝতে পেরে রনী গত চলতি বছরের ৫ জুন শিক্ষিকার কেরানী পাড়ার বাড়িতে আসে। সেখানে রাতভর অবস্থান করে শিক্ষিকার শরীরের সম্পদ লুটে করে। কথা দেয় তাকে স্ত্রীর মর্জাদা দেয়ার। কিন্তু শুরু আবারো তার ছলচাতুরি। হুমকী দেয়া হয় তার পথ থেকে সড়ে যাবার। তা না হলে রাজনীতির সূতোর লম্বাজালে পেচিয়ে শক্তিশালী হাতের মুঠোয় পেচিয়ে মারার। করা হয় শারীরক ও মানষীকভাবে নির্যাতন।
এতা কিছুর পরেও শুধু স্ত্রীর মর্জাদা পেতে হন্নি হয়ে রনীর বিভিন্ন স্বজনদের কাছে যায়। অনুনয়, মিনতী ও মানবিক দাবি করে অনেক প্রমানপত্র দেখায়। ১২ জুলাই রনীর নিকটতম এক অত্মিয়ের বাড়িতে যেয়ে শিক্ষিকা অবস্থান করলে রনী সেখাতে তীরের বেগে উপস্থিত হয়ে সব অভিযোগ মিথ্যা বলে চালিয়ে তার সহযোগীদের দিয়ে তাকে বাড়ি থেকে তারিয়ে দেয়া হয়।

প্রতারিত শিক্ষিকা একটি অভিযোগপত্র লিখে সম্প্রতি মেট্টো পলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদের সাথে দেখা করলে তাকে থানায় অভিযোগ করতে বলা হয়। শনিবার রাতে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানায় হাজির হয়ে শিক্ষিকা একটি ধর্ষন মামলা দায়ের করেন। এ বিষয়ে থানার ওসি আব্দুর রশিদ  জানিয়েছেন, মামলায় আসামীদের রাজনৈতিক কোন পরিচয় ব্যবহার করা না হলেও বাদী শিক্ষিকা মৌখিকভাবে প্রধান আসামী রনী ও তার তিন সহযোগির রাজনৈতিক পরিচয়ের কথা জানান। বাদীর নিরাপত্বার বিষয়টি গুরুত্ব দিয়ে রাতেই তাকে নেয়া ভিক্টিম সার্পোট সেন্টারে। কিন্তু সেখানে তিনি নিজেকে অসুস্থবোধ মনে করলে নিয়ে যাওয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। পুলিশি হেফাজতে চিকিৎসা শেষে রোববার রাতে তাকে পরিবারের কাছে হস্থান্তর করা হয়। ধর্ষীতার ন্যায় বিচারের জন্য াাইনগত পদক্ষেপ নেয়ার কথাও জানান তিনি।

এদিকে, ২০১৪ সালের ৮ ডিসেম্বর রংপুর জেলা ছাত্র লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে মেহেদী হাসান রনিকে সভাপতি রাকিবুল হাসান কাকনকে সাধারন সম্পাদক করে জেলা ছাত্র লীগের এক বছর মেয়াদী কমিটি গঠন করা হলেও অবৈধভাবে ৬ বছর ধরে রনি জেলা ছাত্র লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন বলে অভিযোগ উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...