আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

বিশ্বে করোনা জয় করলেন দুই কোটির বেশি মানুষ

ডেক্স নিউজ : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে সারা বিশ্ব। এই ভাইরাসের ধ্বংসযজ্ঞে দিশেহারা আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশ। বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তবে এই ভাইরাসে বিশ্বজুড়ে যে হারে সাধারণ মানুষ আক্রান্ত হচ্ছেন, সুস্থও হচ্ছেন প্রায় সমানতালে।

ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮০ লাখ ১৯ হাজার ৮২৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৭ হাজার ৯২৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯ লাখ ৫ হাজার ৯৫২ জন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৯ হাজার ৪৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জন। ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬২ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৯১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৯৯ হাজার ৩৩২ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৮ হাজার ৬৫৩ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪১ হাজার ৭ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ১৩৫ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২ হাজার ৭৭৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ২৩৬ জনের। প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৯৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৩০ হাজার ৮০৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...