আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

স্বাস্থ্য বিধি বাস্তবায়নে গাইবান্ধায় মাস্ক বিতরণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন

বিশেষ  প্রতিনিধি: আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান রয়েছে সরকারি পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ ধারা চলমান থাকবে। গাইবান্ধা জেলা প্রশাসন ব্যাপকভাবে জেলার সর্বত্র নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসনের নেতৃত্বে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও ব্যাটেলিয়ন আনসার বাহিনী সদস্যরা কাজ করে যাচ্ছেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাপ্ত তথ্য মতে গতকাল ২৫ জুলাই রবিবার দিন ব্যাপী ভ্রাম্যমান আদালতে ৭২ মামলায় ৪৭,৮৫০ টাকা জরিমানা করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক নির্দেশে করোনা সংক্রমণ ও বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ঘোষিত নিষেধাজ্ঞা বাস্তবায়নে এবং জনসচেতনতা সৃষ্টিতে জেলার সকল উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয় এবং জেলা প্রশাসনের পক্ষ হতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় আরোপিত বিধি-নিষেধ সমূহ কঠোর ভাবে বাস্তবায়নের লক্ষে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও ব্যাটেলিয়ন আনসার বাহিনীর সহযোগিতায় বিভিন্ন অপরাধে ৭২ টি মামলায় ৪৭৮৫০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে ও এর আগ মূহুর্তে করোনা কালিন সময়ে স্বাস্থ্য বিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করে জনসাধারণের উদ্দেশ্যে আলোচনা করেন। এসময় স্বাস্থ্য বিধি মেনে সাধারণ জীবনের আহবান জানানো হয়। তারা এসময় সকলকে সতর্ক করে বলেন, প্রয়োজন বিহীন অযাথা খোড়া কোন অযুহাতে বাড়ীর বাহিরে বের হবেন না। সারাদেশের ন্যায় জেলার সর্বত্র একই অভিযান পরিচালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...