আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সেচ্ছাসেবী সংগঠন পুসাগ এর  প্রথম কনসেন্ট্রেটর এর মাধ্যমে সেবা প্রদান

বিশেষ প্রতিনিধি : করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) ইতোমধ্যে  যে পরিমান কাজ করেছে তা জেলার অন্য সকল সংগঠনকে  ছাড়িয়েছে। গত (২৭জুলাই) জেলা প্রশাসক কার্যালয়ে গাইবান্ধা সমিতির পক্ষ থেকে এই সংগঠনকে  দুটি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করা হয়

অক্সিজেন কনসেনট্রেটর পাওয়ার পর আজ তারা এর মাধ্যমে  জেলার সাদুল্যাপুর উপজেলার  লালবাজারে ৮ মাসের এক অন্ত:সত্বা করোনা পজেটিভ নারী কে প্রথম সেবা প্রদান করল।

এ সময় উপস্থিত ছিল সংগঠনের  প্রধান সমন্বয়ক চন্দ্র শেখর চৌহান, সাধারণ সম্পাদক এ.কে. প্রামানিক পার্থ, সহ-সভাপতি সিফাত আহমেদ শিশির, সাংগঠনিক সম্পাদক জাকির জীম, কর্ম ও পরিকল্পনা সম্পাদক আসিফ সিদ্দিক, উপ-দপ্তর সম্পাদক সৌরভ চৌহান ও উপ-দপ্তর সম্পাদক তাসীন বিন রিফাত সৌমিক ।

দেশের ৩৪ টি বিশ্ববিদ্যালয় ও ১৭ টি মেডিকেল কলেজ পড়ুয়া রেজিষ্ট্রেশন কৃত ১৫৫৬ জন  শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা এই  সংগঠনটি গত ২৮ মে  থেকে জেলার বিভিন্ন এলাকায় অক্সিজেন সেবা  দিয়ে আসছে।

ইতোমধ্যে তারা জেলায় ৫২ জন রোগীকে প্রায় ৮৯ টি অক্সিজেন সিলিন্ডার সেবা এবং প্রায় সহস্রাধিক মানুষকে টেলিমেডিসিন সেবাও  দিয়েছে।

সেই সাথে গাইবান্ধা জেলায় করোনা নিয়ন্ত্রণে স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ে সরাসরি করোনা  রোগিদের আইসোলেশন নিশ্চিত করা সহ সকল সহযোগিতা নিশ্চিত করার জন্য কাজ করছে পুসাগ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...