আজ ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ ইং

বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারাও পাচ্ছেন করোনা ভ্যাকসিন

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার ৪৫টি ইউনিয়ন পরিষদ ও ২টি পৌরসভায় এক সাথে টীকাদান কর্মসূচির উদ্বোধন হয়েছে। উৎসব মুখোর পরিবেশে বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারাও এই টিকা আওতায় থাকছেন।

শনিবার (৭ আগষ্ট) সকালে কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট উচ্চবিদ্যালয়ে টীকাদান কর্মসূচির উদ্বোধন করেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মতিয়ার রহমান, জেলা সিভিল সার্জন নির্মলেন্দু রায়, অতিরিক্ত পুলিশ সুপার মারুফা জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, জেলা জাতীয় পাটির সদস্য সচিব জাহিদ হাসান লিমন উপস্থিত ছিলেন। এ সময় সদর আসনের সংসদ সদস্য জাতীয় পাটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের টীকা কার্যক্রমের ভার্চুয়ালীী উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মোঃ আবু জাফর বলেন, সারা দেয়ের ন্যায় লালমনিরহাটেও সপ্তাহব্যাপী এই টিকা কর্মসূচীতে গ্রাম পর্যায়ের মানুষজন, বিশেষ করে বয়স্ক ব্যক্তি এবং নারীদের বেশি অগ্রাধিকার দেয়া হবে। অনলাইনে যারা নিবন্ধন করতে পারবেন না এমন ব্যক্তিরা জাতীয় পরিচয়পত্র দেখিয়ে কেন্দ্রেই নিবন্ধন করে টিকা নিতে পারবেন। সেই সাথে লালমনিরহাট সদরের একমাত্র বিলুপ্ত ছিটমহল ভিতরকুটির বাসিন্দাদেরও অগ্রাধিকার দেয়া হচ্ছে।

জেলায় ১শত ৫০টি কেন্দ্রে ২৯হাজার ৪শত জনকে এ টীকা দেয়া হবে বলে জেলা প্রশাসক বিষয়টি নিশ্চিত করেছেন। ২৫ বছরের উর্ধে সকলকে এ টিকা দেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...