আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

দ্রব্যমূল্যের উর্ধগতি ও দুর্গাপূজার মন্ডপে হামলা-ভাংচুরের প্রতিবাদে গাইবান্ধায় বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি : দ্রব্যমূল্যের উর্ধগতি ও দুর্গাপূজার মন্ডপে হামলা-ভাংচুরের প্রতিবাদে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল শনিবার সকালে সংগঠন কার্যালয় থেকে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এর আগে দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা আহবায়ক অ্যাডভোকেট নওশাদুজ্জামান নওশাদ, সদস্যসচিব মনজুর আলম মিঠু প্রমুখ।

বক্তারা কুমিল¬া শহরে দুর্গাপূজায় কোরান অবমাননার নাটক সাঁজিয়ে হামলা-ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা ওই সাঁজানো নাটককে অজুহাত করে দেশের বিভিন্ন স্থানে দুর্গাপূজায় হামলা-ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এর আগেও প্রশাসন পূর্ব থেকে জানার পরও রামু, নাসির নগরসহ সারাদেশের অনেক জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা হয়েছে, এইসব হামলার সংগে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা যুক্ত। সুষ্ঠু বিচার না হওয়ায় অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। ভোটারবিহীন-প্রার্থীবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতৃত্বে ১৪ দলের সরকার দেশে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।

তারা ধর্মকে রাজনৈতিক স্বার্থে এবং ভোটের প্রয়োজনে ব্যবহার করছে। উগ্র-ধর্মান্ধ মৌলবাদী শক্তিকে নানাভাবে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। সাম্প্রদায়িক সংঘাতের পরিবেশ তৈরি করে নিজেদের অপকর্ম ও দুঃশাসন আড়াল করার চেষ্টা করছে। চাল-ডাল-তেল-গ্যাস-ঔষুধসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাগামহীন ভাবে বৃদ্ধি পাচ্ছে। পাটকল-চিনকলসহ সকল রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান বন্ধ করে লক্ষ লক্ষ শ্রমিক-চাষীদের বেকার করে দিয়েছে। গোটা দেশটাকে লুটপাট কারীদের অভয়ারণ্যে পরিণত করেছে। বক্তারা ফ্যাসিবাদী আওয়ামী সরকার ও ধর্মান্ধ-মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের সকল মানুষের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...