আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

মসজিদ নির্মানে অনিয়মের অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী সদর উপজেলার চারাবুনিয়ায় প্রায় ৬ লক্ষ টাকা ব্যয়ে মসজিদ নির্মানে অনিয়মের অভিযোগ উঠেছে।

করোনা পরিস্থিতির মাঝে নিম্নমানের মালামাল দিয়ে বায়তুর নুর জামে মসজিদটি নির্মানের অভিযোগ স্থানীয় দের। স্থানীয়রা বলছেন করোনা আতঙ্কে যখন চারদিক নিরব ঠিক এই সময়টাকে কাজে লাগিয়ে নিম্নমানের মালামাল দিয়ে মসজিদ নির্মানের কাজ চলছে। তারা আরও জানান করোনা আতঙ্কের কারনে কিছুদিন নির্মান কাজ বন্ধ থাকলেও বর্তমানে দায়সারাভাবে কাজ করে যাচ্ছে ঠিকাদার ।

সোমবার সকালে সরজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায়,করোনা আতঙ্কের মাঝেও ৪/৫ জন শ্রমিক দিয়ে নির্মান কাজ করা হচ্ছে। তাছাড়া নির্মান শ্রমিকরা কোন প্রকার মাস্ক,হ্যান্ড গ্লাবস বা পিপিই ব্যবহার করছে না। এতে করে করোনা ঝুকিতে রয়েছে নির্মান শ্রমিকর সহ স্থানীয় জনগন। নির্মান কাজের ইট এবং বালু পরিষ্কার না করেই ঢালাই কাজে ব্যবহার করা হচ্ছে। এছাড়া নিম্নমানের রডে ধরেছে মরিচা। মসজিদ নির্মান প্রকল্প এলাকায় পাওয়া যায়নি কোন ইঞ্জিনিয়ার বা ঠিকাদারি প্রতিষ্টানের কোন লোক।

তবে ঠিকাদারের সাথে যোগাযোগ করলে তিনি জানান আমার হাতে কিছুই নেই, অফিসের নির্দেশনা মোতাবেক কাজ করা হয়েছে। অবশ্য শ্রমিকদের নিয়ন্ত্রণেই চলছে পুরো কাজ। নির্মান কাজের দায়িত্বে থাকা লোকজনের কাছে কাজের আদেশ বা মসজিদের ড্রয়িং দেখতে চাইলে তারা তা দেখাতে পারেন নি। উপজেলা নির্বাহি প্রকৌশলীর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মসজিদ কমিটির সভাপতি মোঃ সেলিম চকিদার আভিযোগ করে বলেন নির্মান কাজে অনিয়ম দেখে আমার বাঁধা দিয়েছি। কিন্তু করোনা পরিস্থিতির মাঝে নিন্মমানের মালামালগুলো চালিয়ে দেওয়া জন্যই তারা তারাহুরা করে কাজ সেরে ফেলছে। মসজিদে ফ্লোর, ছাদ,দরজা, জানালা কিছুই হবেনা তো এমন মসজিদে আমরা কিভাবে নামাজ পড়বো আপনারাই বলেন।

সরকার আমাদের এখানে একটা মসজিদ নির্মানের জন্য প্রায় ৬ লক্ষ টাকা দিয়েছে, শুধু ওয়াল নির্মান করে ঠিকাদার কাজ বুঝিয়ে দিতে চাচ্ছে। এখানে অফিস নাকি ঠিকাদার কে দূর্নীতি করেছে আমরা জানি না তবে আমা আমাদের মসজিদটা সম্পুর্ন নির্মানের জন্য আপনাদের মাধ্যমে জোর দাবী জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...