আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

শিবির ক্যাডারকে পুরস্কৃতকরণে আ’লীগের অঙ্গ সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন

সাদুল্যাপুর প্রতিনিধি : ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের আলোচনা সভায় গাইবান্ধার ‘সাদুল্লাপুরের উন্নয়নে করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকালে সাদুল্লাপুর শহীদ মিনার চত্ত¡রে দলীয় কার্যালয়ে যৌথভাবে এই সংবাদ সম্মেলন আয়োজন করে উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও মৎস্যজীবিলীগ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন গাইবান্ধা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মতিয়ার রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, সাদুল্লাপুরের মানুষের কাছে মূর্তিমান আতঙ্কের নাম মাইদুল ইসলাম। দুর্ধষ শিবির ক্যাডার মাইদুল ইসলাম ভোট কেন্দ্র পুড়ে দেয়া, রাস্তার গাছ কাটা, জ¦ালাও-পোড়াও অগ্নিসংযোগসহ নাশকতা মুলক ১৮ মামলার আসামী। ২০১৪ সালে ৫ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনের সময় শিবির ক্যাডার মাইদুল ইসলাম আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কবর খনন করেছিলো।
এছাড়াও ২০১৫ সালে উপজেলার দামোদরপুর বুড়িরভিটায় ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শোক দিবসের অনুষ্ঠানে বাঁধা দিয়েছিলো শিবির ক্যাডার মাইদুল ইসলাম। তাই এমন একজনকে উপজেলা পরিষদের প্রকাশ্য অনুষ্ঠানে বক্তব্য রাখার সুযোগ দিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শুধু আইন ভঙ্গই করেননি, বর্তমান সরকারের নীতি আদর্শের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছেন।
১১ সেপ্টেম্বর লিখিত বক্তেব্যের একটি অংশে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেছেন, জামাত-বিএনপির একটি অংশ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনে অনুপ্রবেশকারীরা ইউএনও’র পদক্ষেপের বিরোধী করছে। অথচ কেন্দ্রীয় জামায়াতের তালিকাভুক্ত সাবেক উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান মুন্সির প্রতিনিধি হিসেবে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগে প্রতিনিধিত্বকারী ব্যক্তির মুখে এমন বক্তব্য পুরোপুরি হাস্যকর বলে দাবী করা হয়েছে।
লিখিত বক্তব্যে মতিয়ার রহমান আরো বলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের ১১ সেপ্টেম্বরের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদসহ তার এহেন কর্মকান্ডের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ও যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোড় দাবী জানান।
পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরদেন সাদুল্লাপুর উপজেলা যুবলীগের সভাপদি শাহ মো. ফজলুল হক রানা, সহ-সভাপতি আব্দুল খালেক আকন্দ, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এশরাফুল কবীর আরিফ, যুগ্ন আহবায়ক আশরাফুল ইসলাম আশিক, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রিপন, মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী এবং আওয়ামীলীগ নেতা মতিয়ার রহমান ও তরিকুল ইসলাম নয়ন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...