আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মাদ্রাসার নিয়ন্ত্রণ নিয়ে তাবলিগ জামাতের সংঘর্ষ

ডেক্স নিউজ : রাজধানীর ভাটারায় একটি মাদ্রাসার নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে আহতদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে মাওলানা সাদ কান্দলভী ও মাওলানা জুবায়ের আহমেদের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, ভাটারার ছোলমাইদ পশ্চিম ঢালিবাড়ি এলাকার আল মাদরাসাতুল মঈনুল ইসলাম নামে ওই মাদ্রাসাটির নিয়ন্ত্রণ নিয়ে কয়েকদিন ধরেই মাওলানা সাদ ও জুবায়ের পন্থিদের মধ্য উত্তেজনা চলছিল। মঙ্গলবার রাতে জুবায়ের সমর্থকরা মসজিদে অবস্থান নিলে তাদের বের করে দিতে চায় সাদ অনুসারীদের একটি দল। এতেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। আহত অনেকে।

জুবায়েরপন্থিদের দাবি, সাদপন্থিরা আল মাদ্রাসাতুল মুইনুল ইসলাম নামের প্রতিষ্ঠাটিসহ মাদ্রাসার দখল করতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পুলিশের বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) এলিন চৌধুরী জানান, মাদ্রাসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। আহতদের নামপরিচয় জানা যায়নি বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...