আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বার এসোসিয়েশনের সকল শিক্ষানবীশ আইনজীবীদের বার কাউন্সিল এ তালিকাভুক্তি করে সনদ প্রদানের দাবিতে-মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: গাইবান্ধা বার এসোসিয়েশনের সকল শিক্ষানবীশ আইনজীবীদের বার কাউন্সিল এ তালিকাভুক্তি করে সনদ প্রদানের দাবিতে-মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে গাইবান্ধা এমসিকিউ উত্তীর্ণ আইনজীবীদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন শিক্ষা নবীশ আইনজীবী আব্দুল জলিল, জাহিদ হাসান,নুর আলম, শরিফুল, লুৎফুন্নাহার, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমূখ।সংহতি জানিয়ে বক্তব্য রাখেন এ্যাড আবেদুর রহমান সবুজ।

বক্তাগণ বলেন নভেল করোনা ভাইরাসের থাবায় পৃথিবী আজ মৃত্যু পুরীতে রুপ নিয়েছে। বিশ্বের সব পেশার মানুষ আজ এই ক্রান্তিলগ্নে সব ধরনের সুযোগ সুবিধা ভোগ করিতেছে শুধুমাত্র শিক্ষা নবীশ আইনজীবী ছাড়া, বিশ্বের অন্যান্য দেশগুলোতে আইননিয়ে পড়াশোনা শেষ করার ৬ মাসের ভিতর আইনজীবী হিসেবে তালিকাভুক্তির বিধান থাকলেও আমাদের দেশে একবার তালিকাভুক্তি হওয়ার পর আর ও ৩-৪ বছরে ও আরেকটি তালিকাভুক্তির কার্যক্রম শেষ হয়না ।আর এই নভেল করোনা ভাইরাসে জর্জরিত বিশ্বের চলমান দুর্যোগকালীন মুহূর্তে পরীক্ষা কখন হবে-তালিকা ভুক্তি কখন হবে তার কোন নিশ্চয়তা নেই। অবিলম্বে ২০২০সালের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সকল আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিল কতৃক সরাসরি আইনজীবী হিসেবে তালিকাভুক্তি করে আদালতে সরাসরি প্রাকটিস করার অনুমতি এবং গেজেটের মাধ্যমে সনদ প্রদানের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...