আজ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করে মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়ের বিয়ে হচ্ছে

সিলেট প্রতিনিধি:  করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউনের মধ্যে বিধিনিষেধ ভঙ্গ করে সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়ের বিয়ে হচ্ছে। আজ শুক্রবার নিজের বাগান বাড়িতে বড় মেয়ে সাইকা তাবাসসুম চৌধুরীর বিয়ের বিশাল আয়োজন করেছেন তিনি।

সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ভাটায় বাগান বাড়িতে ৫ শতাধিক অতিথি আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে । এজন্য বিশাল প্যান্ডেল বানানো হয়েছে। মেয়ের বিয়ের বিষয়টি গোপন রাখতেই নগরী থেকে ৩-৪ কিলোমিটার দূরের বাগান বাড়িতে পুরো আয়োজন করা হয়েছে।

নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা ফুফাতো ভাইয়ের ছেলের সঙ্গে মেয়ের বিয়েতে দু’পরিবারের আত্মীয়-স্বজনের পাশাপাশি মেয়রের ঘনিষ্টদের আমন্ত্রণ করা হয়েছে বলে জানা গেছে । চারদিক সীমানা প্রাচীর দিয়ে ঘেরা সুরক্ষিত বাগান বাড়ির সংলগ্ন টিলার উপরে ডেকোরেটার্সের সহায়তায় প্যান্ডেল তৈরি করা হয়েছে। সিটি করপোরেশনে মেয়রের ঘনিষ্ট কয়েকজন কর্মচারী সবকাজ দেখাশোনা করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সিটি করপোরেশনের একজন কর্মকর্তা বলেন, মেয়রের নামে প্রতিদিন নগরীতে করোনায় স্বাস্থ্যবিধি মানার জন্য মাইকিং করা হয়। অথচ তিনি মেয়ের বিয়ের জন্য সরকারি বিধিনিষেধ অমান্য করছেন। একজন দায়িত্বশীল ব্যক্তি হিসেবে তিনি লকডাউনের সময় বিয়ের আয়োজন এড়িয়ে যেতে পারতেন। বর্তমান পরিস্থিতিতে এভাবে মেয়ের বিয়ে দিয়ে তিনি করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছেন।

গত ২ জুলাই দক্ষিণ সুরমায় লকডাউনের মধ্যে বিয়ে করে( মাইক্রোবাসযোগে) বর-কনে সহ কয়েকজন ফেরার সময় ভ্রাম্যমান আদালত ১০ হাজার টাকা জরিমানা করেছিল। গত ১৬ জুন সরকারি নির্দেশনা অমান্য করে বিয়ের অনুষ্ঠান করায় সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের সাবিনা কমিউনিটি সেন্টারকে ৩০ হাজার টাকা ও কান্দিগাঁও ইউনিয়নের ইয়াছিন কমিউনিটি সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বহুল আলোচিত দেবোত্তর সম্পত্তি তারাপুর চা বাগান সংলগ্ন ভাটা এলাকায় মেয়র আরিফ বাগান বাড়ি করার পাশাপাশি সেখানে গরুর খামারও গড়ে তুলেছেন। স্থানীয় বাসিন্দা এক বিএনপি নেতা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে বাগান বাড়িতে বিয়ের আয়োজন করা হচ্ছে।

লকডাউনের মধ্যে মেয়ের বিয়ের কথা সিলেটে বিভিন্ন গণমাধ্যমকর্মীদের কাছে স্বীকার করেছেন মেয়র আরিফ। তিনি সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের মোবাইল করে বিয়ের কথা অবহিত করেন। এ সময় তিনি সীমিত পরিসরে বিয়ের আয়োজনের দাবি করেন। তবে বাস্তবে বাগান বাড়িতে বিশাল আয়োজনে বড় মেয়ের বিয়ে দিচ্ছেন মেয়র আরিফ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...