আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ইউনিয়ন পরিষদের চৌকিদার ও মাদক সম্রাট ওবাইদুর কর্তৃক সাংবাদিকের উপর হামলা।। আহত দুই।। মামলা দায়ের।। মানব বন্ধনের ডাক।।

বিশেষ প্রতিনিধি:  গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়ন পরিষদে কর্মরত চৌকিদার, দুর্ধর্ষ সন্ত্রাসী, মাদক সম্রাট ওবাইদুর কর্তৃক সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে।

মারাত্মক আহত সাংবাদিক ও তার পিতা গাইবান্ধা সদর  হাসপাতালে ভর্তি।  থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে ২৭ সেপ্টেম্বর গাইবান্ধা আসাদুজ্জামান হাইস্কুলের সামনে মানববন্ধনের ডাক দিয়েছে এলাকার সচেতন জনগণ।

অভিযোগ সুত্রে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় গ্রামের মৃত বাহাদুর এর পুত্র ওবায়দুর রহমান শেখ বল্লমঝাড় ইউনিয়ন ইউনিয়ন পরিষদে কর্মরত একজন চৌকিদার। এই চৌকিদারী চাকুরীর সুবাদে গাইবান্ধার সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সাথে তার সম্পর্ক তৈরি হয়। এর পর থেকেই ওবায়দুর রহমান শেখ নিজেকে পুলিশের সোর্স পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে দীর্ঘদিন ধরে মাদক, ইয়াবা, গাঁজার ব‍্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম পরিচালনা করে আসছে। এই প্রভাব খাটিয়ে ইতোমধ্যে সে এলাকার শত শত মানুষকে মিথ্যা মামলায় ফেলে হয়রানি, অর্থ আদায়, চাঁদাবাজি, মাদক কেনাবেচা সহ বিভিন্ন ধরনের অবৈধ কর্মকান্ড পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে গেলেই পুলিশের ভয় দেখানো সহ বিভিন্ন ধরনের সমস্যায় ফেলে দেয়। ফলে এলাকার মানুষ হয়রানির ভয়ে প্রতিবাদ করার বা মুখ খুলে কিছু বলতে সাহস না পাওয়ায়   ওবাইদুরের অত‍্যাচারের মাত্রা দিন দিন বেড়েই চলেছে।

ওবাইদুরে অত্যাচারে অতিষ্ঠ হয়ে   ২৫ সেপ্টেম্বর ভুক্তভোগী সহ স্থানীয় জনতা স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মাধ্যমে প্রতিবাদ হিসেবে সন্ত্রাসী ওবায়দুর শেখের বিরুদ্ধে গণস্বাক্ষর সংগ্রহ করে এবং বিক্ষোভ মিছিল নিয়ে গাইবান্ধা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনার জন্য প্রস্তুতি নেয়।

এ খবর পেয়ে একদল সন্ত্রাসী নিয়ে ওবায়দুর বল্লমঝাড় বাজারে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি’র গাইবান্ধা জেলা কমিটির দপ্তর সম্পাদক সাংবাদিক লেভিন প্রধানের উপর অতর্কিত ভাবে হামলা করে মারাত্মক ভাবে আহত করে। খবর পেয়ে সাংবাদিক লেভিনের পিতা লেবু প্রধান এগিয়ে আসলে তাকেও আক্রমণ করে।

পরে স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করে।

বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি’র গাইবান্ধা জেলা কমিটির দপ্তর সম্পাদক সাংবাদিক লেভিন প্রধানকে হামলার নিন্দা সহ তীব্র প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মীর সিরাজুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণা সম্পাদক মোহসীন হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মোনায়েম হোসেন মন্ডল, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক শাহ আলমসহ কেন্দ্রীয় ও জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...