আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ ইং

জলবায়ু পরিবর্তনে গ্রীন ভ্যালী স্কুলের ব্যতিক্রমি উদ্যোগ, শিক্ষার্থীকে দেয়া হয় গাছের চারা

বিশেষ প্রতিনিধিঃ শিশুদের মাঝে বৃক্ষের উপকারিতা তুলে ধরে জলবায়ু পরিবর্তনে অগ্রণী ভুমিকা রাখতে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় গ্রীনভ্যালী পাবিলিক স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নের লক্ষে প্রথম সাময়ীক পরিক্ষায় ১ থেকে ৫ম স্থান অধিকারীদের রেজাল্ট সিটের সাথে দেয়া হয় পরিবেশ বান্ধব গাছের চারা।

মঙ্গলবার দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় গ্রীনভ্যালী পাবিলিক স্কুল ক্যাম্পাসে অয়োজিত অনুষ্টানে শিশু শ্রেনী হতে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে প্রথম ৫ জনকে মোট ৫০ জন শিক্ষার্থীর মাঝে পরিবেশ বান্ধব নিম গাছ ও মেহগনি গাছের চাড়া বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গ্রীনভ্যালী পাবিলিক স্কুলের প্রতিষ্টাতা পরিচালক মাহফুজুল হাসান রয়েল, প্রতিষ্টানের সভাপতি অরুপ রতন দেব (মিঠু),  অধ্যক্ষ তানসিনূর নাহার (তানু), উপাধ্যক্ষ, শ্যামল কুমার সরকার  পরিক্ষা নিয়ন্ত্রক আমিনুল ইসলাম (আজাদ), প্রমুখ।

গ্রীনভ্যালী পাবিলিক স্কুলের পরিচালক মাহফুজুল হাসান রয়েল জানান, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ বিপর্যয়ে পরেছে। বর্তমান সরকার বেশী বেশী গাছ লাগানোর বিষয়ে তাগিদ দিচ্ছেন । এরই ধারাবাহিকতায় আমরা শিশুদেও মাঝে গাছে উপকারিতা তুলে ধরতে গাছ লাগাতে উদ্বুদ্ধকরনের উদ্যোগ নিয়েছি। গত কয়েকবছর থেকে আমরা সকল শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়ন ও গাছের প্রয়োজনীতা বৃদ্ধির জন্য মান উন্নয়ন পরিক্ষার মাধ্যমে উত্তীর্ন প্রথম ৫ জনের মাঝে গাছের চাড়া বিতরন অব্যহত রেখেছি।  এতে শিক্ষার্থীরা নিজেদের প্রতিভা বিকাশের মাধ্যমে স্কুলের পক্ষ থেকে বিভিন্ন গাছ পেয়ে দেশের জয়বায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায় অগ্রনী ভুমিকা করতে উৎসাহ পাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...