আজ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ ইং

অসহায় বৃদ্ধার খাবারও ছাড়লো না চোর!

কুষ্টিয়া প্রতিনিধি :ষাটোর্ধ বৃদ্ধা জাহানারা খাতুন। থাকেন কুষ্টিয়ার খোকসা উপজেলার হেলালপুর গ্রামে। তার বয়স্ক ভাতাসহ কষ্টে অর্জিত জমানো নগত বিশহাজার টাকা ও রাতে নিজের খাওয়ার জন্য গমের আটার ১৩টি রুটি এবং ওএমএসে পাওয়া ২০কেজি চাল বসতঘরে ঢুকে চুরি করে নিয়ে গেছে চোরেরা।

গত শনিবার (১৩ মে) ঝড়ের রাতে উপজেলার হেলালপুর গ্রামে এ চুরির ঘটনা ঘটে। চাল-রুটি ও নগত টাকা চুরি হয়ে যাওয়ায় এখন নিঃস্ব ওই বৃদ্ধা। অসহায় বৃদ্ধার রুটি ও টাকা চুরির ঘটনায় এই নিয়ে জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। চলছে তুমুল আলোচনা-সমালোচনাও।

ভুক্তভোগী বৃদ্ধা জাহানারা খাতুন কাঁদতে কাঁদতে জানান,শনিবার (১৩ মে) বিকেলে নিজের খাওয়ার জন্য ১৩টি গমের আটার রুটি বানিয়ে রেখে পার্শ্ববর্তী এলাকায় মায়ের বাড়িতে যান স্বামী পরিত্যাক্ত বৃদ্ধা জাহানারা খাতুন। বাড়িতে তিনি একাই থাকেন। ঘূর্ণিঝড় মোখার কারণে রাতে আর নিজের বাড়িতে ফিরতে পারেননি তিনি। পরদিন রোববার সকালে বাড়ি ফিরে তার ছোট্ট ঘরের দরজার শিকল কাটা দেখতে পান। ঘরের ভেতরে ঢুকেই দেখেন তছনছ করা হয়েছে ঘরের সবকিছু এবং খাওয়ার জন্য তৈরি করে রাখা রুটি আর ডালও চুরি হয়ে গেছে। চুরি হয়ে গেছে কষ্টে জমানো বয়স্ক ভাতা থেকে পাওয়া ২০হাজার টাকাও। এঘটনার বিচারের ভার ওপরওয়ালার কাছে দিয়ে চোরের উপদ্রব থেকে বাঁচতে ওই গ্রামছাড়ার সিদ্ধান্তও নিয়েছেন ওই বৃদ্ধা নারী জাহানারা।

এদিকে বৃদ্ধা জাহানারা খাতুনের রুটি ও কষ্টে অর্জিত টাকা চুরির ঘটনায় হতবাক গ্রামবাসি। বৃদ্ধার মালামাল উদ্ধারসহ দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এ বিষয়ে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন,এঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি। তবে লোকমুখে শোনার পর বৃদ্ধার চুরি যাওয়া মালামাল উদ্ধারে কাজ করছে পুলিশ।

প্রসঙ্গত, খোকসা উপজেলা এলাকায় প্রবাসীর বাড়িতে ডাকাতি, চান্দট ও শিমুলিয়ায় পৃথক ডাকাতির ঘটনাসহ বিভিন্ন গ্রাম থেকে একাধিক কৃষকের গরু চুরিসহ অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এতে চুরি আতঙ্কে দিন কাটাচ্ছেন উপজেলা এলাকার মানুষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...