আজ ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২১ ইং

চালু হলো কুড়িগ্রামবাসীর বহুল প্রত্যাশিত ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’

 রংপুর প্রতিনিধি : অব‌শে‌ষে চালু হলো কুড়িগ্রামবাসীর বহুল প্রত্যাশিত ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’।  বৃহস্পতিবার  থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করছে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেন ।
রেল কর্তৃপক্ষ জানায়, ট্রেনটির সাপ্তাহিক ছুটি বুধবার। এদিন ছাড়া সপ্তাহের বাকি ৬ দিন সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে বিকেল ৫টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে ট্রেনটি। আর ঢাকার কমলাপুর থেকে কুড়িগ্রামের উদ্দেশ্যে ট্রেনটি ছাড়বে রাত ৮টা ৪৫ মিনিটে। সকাল ৬টা ২০ মিনিটে কুড়িগ্রামে পৌঁছাবে।
১৪টি বগি নিয়ে যাতায়াতের সময় ট্রেনটি রংপুর-বদরগঞ্জ-পার্বতীপুর-জয়পুরহাট-সান্তাহার-নাটোর-মাধনগর-টাঙ্গাইল-মৌচাক-বিমানবন্দরে যাত্রী ওঠা-নামা করবে। অর্থাৎ কুড়িগ্রাম থেকে ঢাকা রুটে পথে ১০টি স্থানে ট্রেনটি দাঁড়াবে। এ সময় যাত্রীরা ওঠা-নামা করতে পারবে। ট্রেনটি প্রতিদিন ঢাকা-কুড়িগ্রামের ২৮৬ দশমিক ৮ মাইল বা ৫৪৪ কিলোমিটার পথ পাড়ি দেবে।
কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রায় মোট ৬৫৭টি আসন সুবিধা এবং ঢাকা থেকে কুড়িগ্রাম যাত্রায় ৬৩৮টি আসন সুবিধা থাকবে। কুড়িগ্রাম রেল স্টেশনে ১৬০টি আসন সংরক্ষিত থাকবে। আসন ভাড়া নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট ১১৬৮ টাকা এবং এসি বার্থ ১৮০৪ টাকা ।
এর আগে গতকাল বুধবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কুড়িগ্রাম প্রান্তে উপস্থিত হাজার হাজার মানুষ আনন্দে উদ্বেলিত হয়ে ওঠে।
উদ্বোধন অনুষ্ঠানে কুড়িগ্রামে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মো. পনির উদ্দিন আহম্মেদ এমপি, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মুহিবুল ইসলাম খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...