আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ ইং

২০ নভেম্বর আদালতে হাজির হতে হবে ছাত্র দলের সভাপতি – সা:সম্পাদককে

গণউত্তরণ ডেক্স :  বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে আগামী ২০ নভেম্বর আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বিচারক। সোমবার (১৪ অক্টোবর) ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জেলা জজ নুস্রাত সাহারা বীথি শুনানি শেষে এ নির্দেশ দেন।

আদালতের পেশকার কল্যাণ কুমার সিংহ জানিয়েছেন, গত ১৪ অক্টোবর ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারির মামলাটির শুনানির ধার্য তারিখ ছিল। কিন্তু  এর আগে গত ২৩ সেপ্টেম্বর সংগঠনটির নতুন সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামলকে নতুন করে পক্ষভুক্ত করেন মামলার বাদী। ফলে ১৪ অক্টোবরের শুনানিতে তাদের বিষয়টি আলোচনা হলে বিচারক ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটির পরবর্তী শুনানিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন এবং সেই শুনানির তারিখ ২০ নভেম্বর নির্ধারণ করেন।

গত ১২ সেপ্টেম্বর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমানের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সংগঠনের কাউন্সিল অনুষ্ঠানের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এছাড়া ছাত্রদলের কাউন্সিলে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তা জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত।

তবে আদালতের নিষেধাজ্ঞার মধ্যেই গত ১৮ সেপ্টেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাড়িতে ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলের ভোটগ্রহণ সম্পন্ন হয়। এ নির্বাচনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামল নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...