আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারী নিহত, অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেছে

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারী নিহত হয়েছেন। নিহত মাদক কারবারী হলেন- টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার মোঃ সৈয়দ আহম্মদের ছেলে মোঃ সৈয়দ আলম (৩৫)।

রোববার (১২ জুলাই) টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রীজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকায় এঘটনা ঘটে। এসময় দুই বিজিবি সদস্য আহত হন। এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান স্থলবন্দর সংলগ্ন দমদমিয়া কেয়ারী খাল এলাকা দিয়ে পাচার করা হবে- এমন তথ্যে বিজিবির বিশেষ টহল দল অভিযানে যায়। ওই সময় সন্দেহজনক ২ জন ব্যক্তিকে খালের পাড়ে ঘুরাঘুরি করতে দেখে। কিছুক্ষণ পর এক ব্যক্তি নাফনদী সাঁতরে খালের পাড়ে ওঠে। থামতে বললে বিজিবি’র উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা পালানোর চেষ্টা করে। ওই সময় টহল দল তাদের পিছু নিলে তারা গুলি করে। এতে বিজিবির দুই সদস্য আহত হন। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি করে। এতে উভয়পক্ষের মধ্যে ৩-৪মিনিট গুলি বিনিময় হয়। গুলাগুলি থামার পরে টহলদল ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ১ কোটি ২০ লাখ টাকার মূল্যমানের ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র, এক রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা ব্যক্তিকে উদ্ধার করে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তিনি আরো জানান, আহত বিজিবির দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...