আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

কৈশোর নিরাপত্তা ও সমাজ সেবা সংগঠনের নেতৃত্বে সভাপতি রিপন আলী, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন কৈশোর নিরাপত্তা ও সমাজ সেবার কার্যনির্বাহী কমিটি ২০২০-২১ গঠন করা হয়েছে।

গতকাল বিকাল ৫টায় ধীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সংগঠনের সভাটি অনুষ্ঠিত হয়। সংগঠনের সকলের সমত্তিক্রমে মোঃ রিপন আলীকে সভাপতি ও মোঃ রাকিবুল হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সভাপতি মনিরুজ্জামান চৌধুরী (পাশা) এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান ও সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও অন্যান্য সদস্যরা।

এসময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাসুদ রানা বলেন, সুশিক্ষীত, সুন্দর ও সচেতন সমাজ গঠনের সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে আমরা ২০১৫ সালের ২০ জুলাই জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সংগঠিত হয়েছি।

আমি মনে করি সুন্দর ও সচেতন সমাজ গঠনের জন্য ছাত্রছাত্রীরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে। তাই তারা যেন ছাত্রজীবনে ঝরে না যায় এবং কৈশোর অবস্থায় বিপথে না যায়, সেজন্য তাদেরকে আগে সচেতন করতে হবে। এবং দরিদ্রতা যেন কোন ছাত্রের জীবনে বাধা না হতে পারে সে জন্য আমরা সংগঠনের পক্ষথেকে ফ্রি শিক্ষা উপকরণ বিতরণ করে থাকি। আশা করি আমাদের এলাকার প্রতিটি ছাত্রছাত্রীকে সুশিক্ষিত করতে সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে ও সঠিক দিকনির্দেশনা দিবে।
পরিশেষে এই কামনা করি, আসুন আমরা নিজে সচেতন হই এবং একটি সুশিক্ষিত সমাজগরতে ভুমিকা রাখি।

নবনির্বাচিত সভাপতি রিপন আলী বলেন, অন্নান্য এলাকার তুলনায় আমাদের হরিপুর উপজেলায় শিক্ষার হার অনেক কম, কিন্তু মেধাবী ছাত্র ছাত্রী আছে অনেক,ভাল গাইনলাইন এর অভাবে তারা বেশি দুর এগতে পারে না, আমরা আমাদের সংগঠন থেকে সর্বোচ্চ চেষ্টা করব মেধাবী ছাত্র ছাত্রী দের পাশে দারাবার।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাকিবুল হাসান বলেন, “কিশোর নিরাপত্তা ও সমাজ সেবা সংগঠনটি আমাদের অগ্রজরা শুরু করেছিলেন ৫ বছর আগে। কিশোরদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা আমাদের সংগঠনের অন্যতম একটি লক্ষ্য। এছাড়াও সমাজের সেবা ও আমাদের দেশের ভবিষ্যতের কর্ণধারদের মাঝে সুনাগরিকের আদর্শ ছড়িয়ে দেওয়ার দ্বায়িত্ব আমাদের ঘাড়ে পড়ছে। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...