আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

 শিবির নেতাকে বই প্রদানের প্রতিবাদে ইউএনও’র অপসারণ দাবি

বিশেষ প্রতিনিধি: সাদুল্লাপুর উপজেলা ছাত্র শিবির নেতা মাইদুল ইসলামকে বই পুরস্কার দেওয়ার প্রতিবাদে ইউএনও’র অপসারণ দাবি জানানো হয়েছে। সেই সাথে আরও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে স্থানীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়। এ সময় বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা যুবলীগের সহ সভাপতি আব্দুল খালেক মিয়া, ছাত্র লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রিপন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এরশাদুল কবির আরিফ ও মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী প্রমূখ।
এর আগে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃক শিবির নেতা মাইদুল ইসলামকে বই পুরস্কৃত করার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল সাদুল্লাপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ওইসব সংগঠনের নেতাকর্মীরা।
এরপর প্রতিবাদ সভায় বক্তরা বলেন, সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মরুয়াদহ গ্রামের রফিকুল ইসলামের ছেলে ও ছাত্র শিবির নেতা মাইদুল ইসলাম নাশকতা ও হত্যা চেষ্টা মামলাসহ প্রায় দেড় ডজন মামলার আসামি। কথিত এই মাইদুলকে বই পুরস্কৃত করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করাসহ সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওজকে ৭২ ঘন্টার মধ্যে অপসারণ দাবি জানান। সেই সাথে তদন্ত সাপেক্ষে আরও জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান, অন্যথায় আবারও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...