আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ ইং

সাদুল্লাপুর প্রেসক্লাবের সভাপতি রেজা, সম্পাদক খোরশেদ

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে প্রেসক্লাবের ১১ সদস্যের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে তাজুল ইসলাম রেজা ও সাধারণ সম্পাদক পদে খোরশেদ আলম নির্বাচিত হয়েছেন। গতকাল ১১ ফেব্রুয়ারী শনিবার দিনব্যাপী এ ফ্যামিলি ডে পালিত হয়।

পরে সন্ধ্যায় প্রেসক্লাব ভবনে বিদায়ী সাধারণ সম্পাদক জিল্লুর রহমান পলাশের সঞ্চালনায় ও সভাপতি শাহজাহান সোহেলের সভাপতিত্বে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে প্রেসক্লাবের প্রয়াত সাবেক সভাপতি ছামছুল হক কাজল ও সাগর-রুনির স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সভায় প্রেসক্লাবের বিগত দুই বছরের সকল কার্যক্রম ও আয়-ব্যয়ের প্রতিবেদন পেশ করেন বিদায়ী অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান ফারুক। প্রতিবেদন নিয়ে বিস্তারিত আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে তা অনুমোদিত হয়।

সভা শেষ আগামি দুই বছরের জন্য সাদুল্লাপুর প্রেসক্লাবের ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করা হয়। সর্বসম্মতিক্রমে কমিটির সভাপতি পদে তাজুল ইসলাম রেজা (ইত্তেফাক/বিডি নিউজ২৪ ডটকম) ও সাধারণ সম্পাদক পদে খোরশেদ আলম (নয়াদিগন্ত/ঘাঘট) নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটির নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক তোফায়েল হোসেন জাকির, কোষাধ্যক্ষ নয়ন কুমার, কার্যনির্বাহী সদস্য শাহজাহান সোহেল, জিল্লুর রহমান পলাশ, আমিনুল ইসলাম, সাইদুর রহমান, সোলায়মান সরকার ও জাহাঙ্গীর আলম।

এর আগে, দিনব্যাপী ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়েছে। ফ্যামিলি ডে ঘিরে প্রত্যেক সাংবাদিকের পরিবারের সদস্যদের উচ্ছাস-আনন্দে ভরে ওঠে সাদুল্লাপুর প্রেসক্লাব প্রাঙ্গণ। দিনভর খেলাধুলা ও বিনোদনের চমৎকার আয়োজনে সদস্যদের টি-শার্টসহ বিশেষ উপহার দেয়া হয়। একই সঙ্গে কৃতি শিক্ষার্থী সম্মাননা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশু সন্তান এবং নারীদের মধ্যে পুরুস্কার দেয়া হয়। এছাড়া র্র্যাফেল ড্র ও ফ্যামিলি ডেতে অংশ নেয়া প্রত্যেক পরিবারের হাতে আকর্ষনীয় পুরস্কার তুলে দেন বিদায়ী ও নতুন কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, পেশাদারিত্বের ঐক্যবদ্ধ সংগঠন সাদুল্লাপুর প্রেসক্লাব ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত। তবে উপজেলার কর্মরত সাংবাদিকদের মতবিরোধে প্রেসক্লাবসহ একাধিক সংগঠন হয় সাদুল্লাপুরে। ২০১১ সালে সাগর-রুনি হত্যা ঘটনার পর ঐক্যবদ্ধ হওয়ার শুভ চিন্তার উদয় ঘটে সাংবাদিকদের। পরে সকল সংগঠন বিলুপ্তি ঘোষণা করে ঐক্যবদ্ধভাবে একটি মাত্র সংগঠন সাদুল্লাপুর প্রেসক্লাব নতুন উদ্যোগে যাত্রা শুরু করে। যা গণতান্ত্রিক প্রক্রিয়ায় চলমান রয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...