আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস সপ্তাহ উদযাপন উপলক্ষে গাইবান্ধা সরকারি শিশু পরিবার বালিকা শিশু অধিকার বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ‘আমার কথা শোন’

গাইবান্ধা প্রতিনিধি, ১০ অক্টোবর : বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস সপ্তাহ উদযাপন উপলক্ষে ‘আমার কথা শোন’ শীর্ষক এক অনুষ্ঠান গাইবান্ধা সরকারি শিশু পরিবার বালিকায় অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও শিশু একাডেমির যৌথ উদ্যোগে শিশু অধিকার বিষয়ক সচেতনতামূলক এই অনুষ্ঠানে শিশু পরিবার বালিকার ৭০ জন শিশু অংশ গ্রহণ করে। তারা তাদের বক্তব্যে নিজেদের চাওয়া পাওয়া, সমস্যা সংকট ও অধিকার সম্পর্কে নানা তথ্য তুলে ধরে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাহিত্যিক সাংবাদিক আবু জাফর সাবু, শিশু পরিবারের সহকারি শিক্ষক ফরিদা ইয়াসমিন, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের আশিকুর রহমান শাওন ও তাওহিদ তুষার। এছাড়া শিশু পরিবার বালিকার শিশুদের মধ্যে বক্তব্য রাখে হাসিনা আকতার, ভাদরী আকতার, নুরছানা খাতুন, জান্নাতি আকতার, জমিলা খাতুন, লিজা আকতার, মিম আকতার ও ববিতা খাতুন।
উল্লেখ্য, জাতি সংঘ ঘোষিত শিশু অধিকার সনদে ৩০ বছর পূর্তি উপলক্ষে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস সপ্তাহ উপলক্ষে শিশুদের র‌্যালী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু অধিকার বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ‘আমার কথা শোন’, আন্তর্জাতিক কন্যা দিবস উদযাপন সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘আজকে শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সপ্তাহব্যাপী এই সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...