আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

করোনার ছবলে ফেনী জেলা আ.লীগ সভাপতির মৃত্যু

ফেনী প্রতিনিধি : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জামান মারা গেছেন। রোববার ভোরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট আকরামুজ্জামানের বড় ছেলে সাইফুজ্জামান বাবু। সাইফুজ্জামান বাবু জানান, গত ১৯ জুন শ্বাসকষ্ট নিয়ে অ্যাডভোকেট আকরামুজ্জামান সিএমএইচে ভর্তি হন। পরদিন তার করোনাভাইরাস শনাক্ত হয়। হাসপাতালে ভর্তির আগে ফেনীর বাসায় চারদিন ধরে জ্বর-কাশিতে ভুগছিলেন আকরামুজ্জামান। গত শুক্রবার শ্বাসকষ্ট বাড়তে থাকলে সন্ধ্যায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এদিকে অ্যাডভোকেট আকরামুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ‘জনমানুষের নেতা হিসেবে আকরামুজ্জামান মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’ প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আক্রামুজ্জামান ১৯৬৭ সালে ফেনী মহকুমা ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন তিনি। স্বাধীনতার পর ন্যাপের (মোজাফ্ফর) রাজনীতি শুরু করেন। স্বাধীনতার পর ন্যাপের ফেনীর মহকুমার সাধারণ সম্পাদক হন তিনি। ১৯৯০ সালে আক্রামুজ্জামান আওয়ামী লীগে যোগ দেন। ২০১৯ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। অ্যাডভোকেট আকরামুজ্জামান ফেনীতে রোটারি ইন্টারন্যাশনালের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। ফেনী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফেনী ডায়াবেটিক সমিতির আমৃত্যু সভাপতি ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...