আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩১শে জানুয়ারি, ২০২৩ ইং

প্রাথমিক শিক্ষা প্রশিক্ষণের সর্বোচ্চ ‘ডিজি এ্যাওয়ার্ড’ পেলেন গাইবান্ধার শহিদুল্লাহ

গাইবান্ধা প্রতিনিধি: প্রাথমিক শিক্ষা প্রশিক্ষণের সর্বোচ্চ ‘ডিজি এ্যাওয়ার্ড’ পেলেন গাইবান্ধার সাঘাটার কৃতি সন্তান মোঃ শহিদুল্লাহ। বুনিয়াদি প্রশিক্ষণের পঞ্চম ব্যাচে  অংশ নিয়ে তিনি প্রথম স্থান অর্জন করে এই এ্যাওয়ার্ডে ভূষিত হন। গত ৩০জুন  ভার্চুয়াল সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এ ফলাফল ঘোষণা করা হয়।

অতিরিক্ত সচিব ও জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ) এর মহাপরিচালক মোঃ শাহ আলম ফলাফল ঘোষণা করেন। চলমান করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আনুষ্ঠানিকতার মাধ্যমে শহিদুল্লাহর হাতে পুরষ্কার তুলে দেয়ার হবে বলে ওই ভার্চুয়াল অনুষ্ঠান থেকে জানানো হয়েছে।

দুই মাসের ট্রেনিং শেষে এমন প্রাপ্তিতে মোঃ শহিদুল্লাহ অনুভূতি প্রকাশ করেন এভাবেই। তিনি বলেন ‘করোনার মহামরি কালে যখন প্রতিনিয়তই দুঃসংবাদ কানে আসছে, ঠিক সেই সময় এমন প্রাপ্তি মনটা আনন্দে ভরে উঠেছে। তিনি আরো বলেন, প্রথামিক শিক্ষা প্রশিক্ষণের সর্বোচ্চ ‘ডিজি এ্যাওয়ার্ড আমাকে আমার দায়িত্বপালনে আরো বেশি যতœবান করবে। প্রাথমিক শিক্ষাকে আরো মানসম্পন্ন করতে আমি সব সময় চেষ্টা অব্যহত রাখবো। তিনি মনে করেন, সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়ণ এবং বিকাশ নিয়ে যেসব পদক্ষেপ হাতে নিয়েছে সেগুলো যথাযথ ভাবে বাস্তবায়ণ হলে শিক্ষার পরিবেশ এবং মান বৃদ্ধি পাবে। সরকারের এসব পদক্ষেপগুলো বাস্তবায়ণের জন্য তিনি সব সময় কাজ করে যাচ্ছেন’।

উল্লেখ্য মোঃ শহিদুল্লাহ্ সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসেবে বর্তমানে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...