আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ ইং

মদের বোতলে সয়লাব কক্সবাজারে সৈকত

কক্সবাজার প্রতিনিধি :কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে আসছে অসংখ্য দেশি-বিদেশি মদ, বিয়ার ও ফেন্সিডিলের বোতল।

কক্সবাজার কলাতলির হ্যাচারী পয়েন্ট থেকে সায়মন বিচ পয়েন্ট পর্যন্ত দীর্ঘ সমুদ্র সৈকতে গত দুই দিন ধরে শত শত মদ, বিয়ার ও ফেন্সিডিলের খালি বোতল ভেসে আসছে। দুই দিনে যেই পরিমান মদের বোতল ভেসে এসেছে বিগত ২০ বছরেরও কক্সবাজারে এতো মদের বোতল ভেসে আসেনা।

কয়েকদিন আগে কক্সবাজার সৈকতে স্বর্ণ ভেসে আসার গুজব ছড়িয়েছিলো। এখন হঠাৎ করে শত শত মদের খালি বোতল ভেসে আসার ঘটনাটি রহস্য জনক মনে করছেন অনেকেই।

কক্সবাজারের সমুদ্র তীরবর্তী বাহারছড়া এলাকার বাসিন্দার রাশেদুল আলম রিপন বলেছেন, কক্সবাজার সৈকতের কলাতলির হ্যাচারী পয়েন্ট থেকে হোটেল সাইমনের সামনে পর্যন্ত সৈকতে কয়েক হাজার মদের বোতল, বিয়ারের বোতল, ফেনসিডিল এর বোতল সহ প্লাস্টিকের বিভিন্ন বোতল জমা হয়েছে। গত দুই দিন আগেও এই সৈকতে কোন বোতল ছিলোনা হঠাৎ করে এতো মাদকের বোতল ভেসে আসার ঘটনা আগে কখনো ঘটেনি।

কক্সবাজার পরিবেশবাদি সংগঠন এনভায়রমেন্টা পিপলস এর পরিচালক নজরুল ইসলাম বলেন, কক্সবাজারের অপরিকল্পিত মদের বারের কারনেই সাগরে মদ সহ বিভিন্ন মাদকের খালি বোতল ভেসে আসছে। তিনি দাবিকরেন, লকডাউনের সুযোগে সগর পাড়ের মদের বার গুলো দীর্ঘদিনের জমে থাকা আবর্জনা সাগরে ফেলেছে। সেই খালি বোতলই জোয়ারের পানিতে ভেসে আসছে।

কক্সবাজার সদর থানার ওসি অপারেশন মাসুম খান জানিয়েছেন, কক্সবাজারে সৈকতে পর্যটকদের ফেলে দেয়া মদের বোতল হয়তো দীর্ঘদিন পরে ভেসে আসছে। অথবা গভীর সগরে চলাচল করা বিদেশি জাহাজ থেকে এই মাদকের বোতল ভেসে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...