আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

সিনহা হত্যা মামলায় চার পুলিশ সদস্যের স্বীকারোক্তি

কক্সবাজার প্রতিনিধি : অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী চার পুলিশ সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম (কক্সবাজার সদর-৪) তামান্না ফারাহ’র আদালতে এ আসামীদের হাজির করা হয় বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাবের এএসপি খাইরুল ইসলাম।

আসামীরা হলেন- এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন ও কনস্টেবল আব্দুল্লাহ আল-মামুন। এর আগে সকাল ১০ টায় র‍্যাব হেফাজতে দ্বিতীয় দফায় ৪ দিনের জিজ্ঞাসাবাদ শেষে আসামী ৪ পুলিশ সদস্যের স্বাস্থ্য পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়।

এএসপি খাইরুল বলেন, সিনহা হত্যা মামলার আসামী ৪ পুলিশ সদস্যকে দ্বিতীয় দফা রিমান্ড শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিতে আদালতে হাজির করা হয়। পরে বিচারকের খাস কামরায় তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া শুরু হয়।

মামলার তদন্ত কর্মকর্তা বলেন, “আদালতে হাজির করার পর প্রথমে সোয়া ১১ টায় এএসআই লিটন মিয়া ও আব্দুল্লাহ আল-মামুন এর জবানবন্দি নেয়া শুরু হয়। এর আধা-ঘন্টা পর কনস্টেবল কামাল হোসেন ও কনস্টেবল সাফানুর করিম এর জবানবন্দি নিতে খাস কামরায় হাজির করা হয়। “

এর আগে প্রথম দফায় মামলার আসামী ৩ আমর্ড পুলিশ ব্যাটালিয়ান সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে দ্বিতীয় দফায় মামলার প্রধান আসামী বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিত স্বীকারোক্তিমূলক নেয়া হয়।

পরবর্তীতে পুলিশের দায়ের মামলার ৩ জন স্বাক্ষীও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গত ৬ আগস্ট দ্বিতীয় দফায় এসব আসামীদের ৪ দিনের জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব হেফাজতে নেয়া হয়। গত ২৪ আগস্ট আদালত তাদের এ রিমান্ড মঞ্জুর করেছিল।

এর আগে গত ১২ আগস্ট আদালত মামলার আসামী এ ৪ পুলিশ সদস্যকে প্রথম দফায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে। প্রথম দফায় জিজ্ঞাসাবাদের জন্য গত ১৪ আগস্ট তাদের র‍্যাব হেফাজতে নেয়া হয়। পরে রিমান্ড শেষে গত ২০ আগস্ট এসব আসামীদের আদালতে হাজির করে। গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় গত ৫ আগস্ট সিনহার বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরদিন ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...