আজ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

ফুলছড়িতে এক যোগে শুরু হয়েছে করোনা টিকাদান কর্মসূচী,উৎসবমুখর পরিবেশে গ্রহন করছেন করোনার টিকা

ফুলছড়ি প্রতিনিধি – এক যোগে শুরু হয়েছে করোনা টিকাদান কর্মসূচী। স্বাস্থ্য বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে জেলা স্বাস্থ্য বিভাগ এ টিকাদান কর্মসূচি করেছে।

শনিবার (০৭ আগষ্ট) গণটিকার প্রথমদিনে সকাল থেকে উপজেলার ৭টি ইউনিয়ন ৭টি কেন্দ্রের মাধ্যমে টিকাদান করা হয়। এ কর্মসূচীতে গণটিকার প্রথমদিনে উপজেলার ৪ হাজার ২শত মানুষকে করোনা টিকা দেয়ার লক্ষমাত্র নিয়ে প্রথমদিন টিকাদান শুরু হয়। বয়স্কদের প্রাধান্য দিয়ে টিকা নিতে আসা মানুষদের টিকা দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। সকাল থেকেই টিকা নেয়ার জন্য কেন্দ্রগুলো ভীড় করে সাধারন মানুষ। তবে পুরুষদের থেকেও নারীদের উপস্থিত ছিলো চোখে পড়ার মত।

টিকাদান সফল করতে টিকাদানকারী, স্বেচ্ছাসেবক ও অন্যন্যদের প্রশিক্ষন দেয়া হয়েছে। ব্যাপক প্রচারনার জন্য মাইকিং করা হয়। এছাড়াও মসজিদে মসজিদে শুক্রবার জানিয়ে দেয়া হয়েছে।

উপজেলার ফজলুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবু হানিফ প্রমাণিক বলেন, সাধারন মানুষকে টিকার আওতায় আনার জন্য মাইকিং করা হচ্ছে। সকাল থেকেই সাধারন মানুষ টিকা কেন্দ্রে হাজির হচ্ছে। কেউ যাতে টিকাবিহীন না থাকে তার জন্য কাজ করা হচ্ছে। এবং কোন জটিলতা ছাড়াই সহযে টিকা নিতে পেরে সাধারন মানুষের মুখে অনেক আনন্দে হাশি দেখা গেছে।

ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রফিকুজ্জামান জানান উপজেলার ২৫ বছরের উর্দ্ধের সকলকে টিকার আওতায় আনার জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কেন্দ্রগুলোতে স্বাস্থ্যসেবীরা টিকাদান করছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...