আজ ২৮শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সেপ্টেম্বর, ২০২১ ইং

সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের পাল্টাপাল্টি কমিটি, উভয় পক্ষের মধ্যে চাঁপা ক্ষোভ

লালমনিরহাট প্রতিনিধি : ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মাহামুদুল হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশন (সি এন্ড এফ এজেন্ট)’র আরও একটি কমিটি গঠন করা হয়েছে। দুইদিন আগে আরও একটি কমিটি গঠন করা হয়। এর মাঝেই পাল্টাপাল্টি আরও একটি কমিটি গঠন করা হলো।

শনিবার (৭ আগষ্ট) দুপুরে বুড়িমারী স্বাক্ষর প্লাজা মাঠে ওই কমিটি গঠন নিয়ে দিন ব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করেও একটি কমিটি গঠন করা হয়।

সি এন্ড এফ এজেন্ট ব্যবসায়ীদের দাবী, বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের কমিটি গঠনে ২০০২ সালে নির্বাচনের পর আর কোনো নির্বাচন হয়নি। বিভিন্ন সময় দুই এক জন ব্যবসায়ী নিজে নিজে কমিটি গঠন করে সংগঠনের কার্যক্রম পরিচালনা করেন।

সম্প্রতি পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি প্রকাশ করা হয়। যা নিয়ে সাধারণ সি এন্ড এফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। ফলে ওই সংগঠনের ৫৭ জন সদস্যের মধ্যে ৪৮ জন সদস্য শনিবার দ্বি বার্ষিক সম্মেলনের মাধ্যমে ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও মাহামুদুল হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশন ((সি এন্ড এফ এজেন্ট)’র আহবায়ক ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, সংগঠনের সদস্যদের মতামত নিয়ে সম্মেলনের মাধ্যমে ছায়েদ-সোহাগের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এর আগে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে যে কমিটি হয়েছে তা সম্পুর্ন অবৈধ কমিটি বলে দাবী তার।

তবে আগের কমিটি’র সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতের দাবী তাদের কমিটিই বৈধ।

এ নিয়ে বুড়িমারী স্থল বন্দরে উভয় পক্ষের মধ্যের চাঁপা ক্ষোভ বিরাজ করছে। যে কোন সময় সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন সি এন্ড এফ এজেন্ট ব্যবসায়ীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...