আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

কলা গাছের সাথে শত্রুতা

জয়পুর হাট প্রতিনিধি : পাঁচবিবিতে কলা গাছের সাথে শত্রুতা জয়পুরহাটের পাঁচবিবিতে গরুর ঘাস খাওয়াকে কেন্দ্র করে শাহাদৎ হোসেন নামের এক কৃষকের কলা বাগানের প্রায় শতাধিক কলা গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এতে ঐ কৃষকের প্রায় অর্ধলক্ষ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আয়মারসুল ইউনিয়নের মালিদহ গ্রামে। শাহাদৎ হোসেন মালিদহ গ্রামের মৃত রাশেদ আলীর ছেলে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক ঐ গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র শফিকুল ইসলাম (৪০) এর নামে পাঁচবিবি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায়, সোমবার দুপুরে শফিকুল ইসলাম, শাহাদৎ এর বাড়ীর সন্নিকটে গরু দিয়ে ঘাস খাওয়ানোর সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া বিবাদে জড়িয়ে পড়েন। এ সময় শফিকুল ইসলাম শাহাদৎ কে দেখে নেওয়া এবং আর্থিক ক্ষতি করার হুমকি দেয়। পরে ঐ রাতেই শাহাদৎ ইসলামের ৪৫শতক জমির কলা বাগানের কলার মোছা বের হওয়া প্রায় শতাধিক কলা গাছ কর্তন করে।

এলাকাবাসীরা জানায়, ঘটনার আগের দিন তাদের দু’জনের মধ্যে গরুর ঘাস খাওয়া নিয়ে ঝগড়াঝাটি হয়েছে। তবে কলার গাছ কে কেটেছে তা তারা জানেন না।

আয়মারসুলপুর ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম বেনু বলেন, শাহাদৎ হোসেনের জমির কলার গাছ কাটার কথা জেনেছি। বিষয়টি খুবই দুঃখজনক। তবে যেই এ অপরাধ করুক তার শাস্তি হওয়া প্রয়োজন।
অভিযুক্ত শফিকুলের বাড়ীতে গিয়ে তাকে না পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব বলেন, কলা বাগানের কলা গাছ কাটার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...