আজ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

কাবুল বিমানবন্দরে গোলাগুলি, সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট স্থগিত

ডেক্স নিউজ : সশস্ত্র গোষ্ঠী তালেবান কাবুল দখল করে নেওয়ার পর থেকে চরম ভয় ও আতঙ্কে রয়েছেন শহরের মানুষ। এরমধ্যে দেশছাড়ার সময় কাবুলের বিমানবন্দর এলাকায় বিশৃঙ্খলা দেখা দেয়। এ সময় মার্কিন বাহিনী ফাঁকা গুলি ছোড়ে। এতে পাঁচজনের মৃত্যু হয়।

তবে হুড়োহুড়ি না গুলিতে তারা নিহত হয়েছেন তা এখনও নিশ্চিত জানা যায়নি। এরই মধ্যে দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে। রয়টার্স ও কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের মিডিয়া অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দর থেকে সব ধরনের বেসামরিক ফ্লাইট স্থগিত করা হয়েছে। বিবৃতিতে নাগরিকদের প্রতি ‘চত্বরে আক্রমণ’ না চালানো ‘লুটপাট প্রতিরোধ’ করার আহ্বান জানানো হয়।

এদিকে যেসব আফগান বিমানবন্দরে ভিড় করেছেন, তাদের ‘ঘরে ফিরে যাওয়ার’ আহ্বান জানিয়েছে তালেবান। তালেবানের মুখপাত্র সোহাইল শাহীন টুইটারে বলেন, যোদ্ধাদের বলে দেওয়া হয়েছে অনুমতি ছাড়া কেউ যেন কারও ঘরে প্রবেশ না করে।

উল্লেখ্য, গত ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তান ছিলো তালেবানের শাসনে। এরমধ্যে সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদার নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেয়ার অভিযোগে ২০০১ সালে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা জোট সেখানে যৌথ অভিযান চালায়, যার মাধ্যমে তালেবান শাসনের অবসান ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...