আজ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

সৌদির প্রথম নারী সেনাদের প্রশিক্ষণ শেষ

ডেক্স নিউজ : এখন থেকে সৌদি আরবের সেনাবাহিনীতে পুরুষদের পাশিাপাশি নারী সৈনিকদেরও দেখা যাবে। দেশটির নারী সেনাদের প্রথম দল সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। বুধবার (১ সেপ্টেম্বর) তারা ১৪ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেন।

সৌদি বার্তাসংস্থা এসপিএ’র বরাত দিয়ে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আরব নিউজ। সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবার সৌদি আরবের আর্মড ফোর্সেস উইমেনস ক্যাডার ট্রেনিং সেন্টারে ১৪ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেন দেশটির নারী সেনাদের প্রথম দল। গত ৩০ মে এই সামরিক প্রশিক্ষণ শুরু হয়েছিল।

সৌদি আরবের আর্মড ফোর্সেস এডুকেশন এবং ট্রেনিং অ্যাকাডেমির প্রধান মেজর জেনারেল আবদেল আল-বালায়ি বলেছেন, ‘নারী সেনাদের সামরিক প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেছে এই প্রশিক্ষণ কেন্দ্র। ভালো প্রশিক্ষণের পাশাপাশি শিক্ষা গ্রহণের আদর্শ পরিবেশ নিশ্চিত করার দিকেই আমাদের মূল নজর ছিল।’

তিনি বলেন, আন্তর্জাতিক মানদণ্ড নিশ্চিত করেই নারী সেনাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এতে করে তাদের সার্বিক পারফরমেন্স আরও উন্নত হবে এবং ভবিষ্যতে মন্ত্রণালয়ের লক্ষ্য অর্জনে সহায়ক হবে।’

সফলভাবে প্রশিক্ষণ সমাপ্ত করার পর আয়োজিত অনুষ্ঠানে নারী সেনাদের হাতে সনদ তুলে দেন সৌদি আরবের সেনাপ্রধান জেনারেল ফায়াদ আল-রুয়াইলি। উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে সৌদি আরবের সামরিক বাহিনীতে নারীদের নিয়োগের কাজ শুরু করে দেশটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...