আজ ২৬শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই অক্টোবর, ২০২১ ইং

দূর্নীতিমুক্ত ইউনিয়ন পরিষদ গড়তে ভাতা সুবিধাভোগীদের নিকট হতে চাঁদা আদায়

গোবিন্দগঞ্জ প্রতিনিধি: দুর্নীতিমুক্ত ইউনিয়ন পরিষদ গড়তে যত্ন প্রকল্পের সুবিধাভোগীদের কাছ থেকে কার্ড প্রতি দুইশ টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। এই টাকায়
দুর্নীতিমুক্ত পরিষদ গঠন করবেন বলে সাংবাদিকদের জানান ইউপি চেয়ারম্যান
তৌফিকুল ইসলাম তৌফিক।

ঘটনাটি ঘটেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নে। ২২ সেপ্টেম্বর বিকালে ইউনিয়ন কমপে-ক্স ভবনে ইউনিয়নের ১৩শ সুবিধাভোগীদের ভাতর টোকেন বিতরণ করা হয়। এসময় প্রত্যেক সুবিধাভোগীর নিকট থেকে দুইশ করে টাকা চাঁদা নেয়া হয় টোকেন বাবদ। সুবিধাভোগীরা এর প্রতিবাদ করলেও ইউনিয়ন পরিষদের সংশিস্নষ্ট ব্যক্তিরা জানান এ টাকা ইউনিয়নের উন্নয়নের খরচ করা হবে। বিষয়টিতে ÿুব্ধ হয়ে ঐদিনই এক সুবিধাভোগীর স্বামী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। বিষয়টিতে সরেজমিনে সাংবাদিকরা উপস্থিত হয়ে সুবিধাভোগীদের কাছ থেকে চাঁদা তোলার ভিডিও ধারণ করে। উপস্থিত সুবিধাভোগীরা অভিযোগ করেন, এর আগে কখনো টাকা নেয়া হত না। কিন্তু নতুন চেয়ারম্যান আসার পর থেকে আমাদের প্রতি কার্ডেও বিপরিদে দুইশ’ করে টাকা দিতে হচ্ছে। এটা অন্যায় আমরা সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান তৌফিকুল ইসলাম কাছে জানতে চাইলে তিনি জানান, দুর্নীতি মুক্ত ইউনিয়ন পরিষদ গড়তে এই টাকা নেয়া হচ্ছে। পরিষদ থেকে সেবা নিতে হলে প্রত্যেককে ট্যাক্স দিতে হবে। আরো বলেন বয়স্ক,বিধবা,প্রতিবন্ধি,যত্ন ভাতা যে কোন সুবিধা জনগন পাননা কেন? সকলকে টাকা দিতে হবে। টাকা গ্রহনের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে কি এমন প্রশ্নে? তিনি জানান তাকে জানানো হয়নি।

এ বিষয়ে উপজেলা (ভারপ্রাপ্ত)চলতি দায়িত্বে নির্বাহী কর্মকর্তার তরিকুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি জানান,টাকা নেওয়ার কোন সুযোগ নেই, যদি তা গ্রহন করে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...