আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

গণউত্তরণ পত্রিকায় সংবাদ প্রকাশের পর মহাপরিচালক সহ ক’জন বদলী হলেও অধরা রয়ে গেছেন মূলহোতারা

বিশেষ প্রতিনিধি: কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের মারধরের ঘটনায় গাইবান্ধা থেকে প্রকাশিত গণউত্তরণ পত্রিকায় সংবাদ প্রকাশের পর মহাপরিচালক সহ কয়েকজন কর্মকর্তার বদলী হলেও অধরা  রয়ে গেছেন মূলহোতারা

গত রবিবার এমপিও ভূক্ত কৃষি ডিপ্লোমার শিক্ষকরা বেতন-ভাতার দাবীতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকের সাথে অধ্যক্ষগনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা দেখা করতে আসে। এসময় প্রথমে শিক্ষকদের অধিদপ্তরে প্রবেশে বাধা দেওয়া হয়। পরে তাদের তীব্র তোপের মুখে অধিদপ্তরে ঢুকতে দেওয়া হলে তারা সরাসরি মহাপরিচালকের সাথে কথা বলতে চান।

করোনা মহামারির জন্য মহাপরিচালক দেখা না করলেও অধিদপ্তরের পরিবীক্ষণ ও মূল্যায়ণ বিভাগের পরিচালক মোঃ মোশাররফ হোসেন তাদের সাথে দেখা করেন এ সময় শিক্ষকরা কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক বিমল মিশ্র, এমপিও কর্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলামের কারসাজিতে তাদের বেতন-ভাতা বন্ধ রয়েছে বলে পরিচালক মোঃ মোশাররফ হোসেনের কাছে অভিযোগ করেন। সেখানে উপস্থিত অধিদপ্তরে কয়েকজন কর্মকর্তার সাথে শিক্ষকদের বাগ-বিতন্ডা হয়। পরে পরিচালক মোঃ মোশাররফ হোসেন বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

আশ্বাস পেয়ে শিক্ষকরা অধিদপ্তর থেকে বের হয়ে আসার সময় কারিগরি শিক্ষা অধিদপ্তরের কয়েকজন কর্মচারি শিক্ষকদের উপর আকষ্মিক হামলা করে এবং তাদের এলোপাথারি ভাবে মারধোর করে গুরুতর যখম করে ৫ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। এখবর বাহিরে জানাজানি হলে অধিদপ্তরের কর্মকর্তারা শিক্ষকদের ছেড়ে দিতে বাধ্য হয়।

পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে গুরুতর আহত ৫ জন শিক্ষাককে কারিগরি শিক্ষা অধিদপ্তরে থেকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

উক্ত ঘটনায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ বেশ কয়েকজন কর্মকর্তাকে বদলী করা হলেও হামলায় নেতৃত্বদানকারী সহকারি পরিচালক বিমল মিশ্র, এমপিও কর্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলাম এখনো বহাল রয়েছেন বহাল তবিয়তে।

শিক্ষাকরা জানান, প্রায় ১৭ বছর ধরে শিক্ষকতা করলেও ২০১৯ সালে তাদের প্রতিষ্ঠানগুলো এমপিও ভূক্ত হয়। দীর্ঘ ৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের বেতন-ভাতা দেয়া হয় নাই। বারবার লিখিত আবেদন দেয়া সত্বেও কোন উত্তর না পেয়ে শিক্ষকরা সম্মিলিত ভাবে কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকের সাথে দেখা করতে আসেন। এবং এক সপ্তাহের মাঝে সমাধানে যাবেন মর্মে শিক্ষকদের বিদায় দেয়া হয়।

শিক্ষকরা বেড়িয়ে আসার পর পথে কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক বিমল মিশ্র, কর্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলামের নির্দেশে এ হামলা চালায় বলে আহত শিক্ষকরা জানান।

এ বিষয়ে বাংলাদেশ বেসরকারি কৃষি ডিপ্লোমা এসোসিয়েশন নেতারা বাদি হয়ে শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং নেতারা শিক্ষা মন্ত্রী বরাবরের লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে শেরে বাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া জানান, আহত শিক্ষকরা লিখিত অভিযোগ দিয়েছেন , আমরা তদন্ত করে বিষয়টি দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...