আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

বেসরকারি কৃষি ডিপ্লোমা ও কারিগরি শিক্ষকদের অবস্থান কর্মসূচির ঘোষনা

বিশেষ প্রতিনিধি : আগামি ২৪ফেব্রুয়ারী থেকে বেসরকারি কৃষি ডিপ্লোমা ও কারিগরি শিক্ষকরা অবস্থান কর্মসূচির ঘোষনা দিয়েছেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তরে শিক্ষকদের উপর ন্যাক্কারজনক হামলার বিচার ও বেতন-ভাতার দাবী সহ ১১ দফা দাবীতে কারিগরি শিক্ষা অধিদপ্তরে আগামী ২৪ ফেব্রুয়ারী থেকে অবস্থান কর্মসূচি পালন করবে বেসরকারি কৃষি ডিপ্লোমা শিক্ষকরা। গতকাল বাংলাদেশ বেসরকারি কৃষি ডিপ্লোমা এসোসিয়েশনের চেয়ারম্যান মো.শাখাওয়াত হোসেন ভূইয়া’র সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান তারা।

এর আগে গত ২২ জানুয়ারি বেসরকারি কৃষি ডিপ্লোমা শিক্ষকরা বেতন ভাতার দাবী নিয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরে আসলে কারিগরি শিক্ষা অধিদপ্তরে সহকারী পরিচালক বিমল মিশ্র, এমপিও কার্মকর্তা কামরুজ্জামান ও সাইফুল ইসলামের নেতৃত্বে তাদের উপর ন্যাক্কারজনক ভাবে হামলা করা হয়।

বিভিন্ন সংবাদ মাধ্যমে মারধোরের খবর প্রকাশিত হলে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সহ বেশ কয়েকজন কর্মকর্তাকে বদলি করা হলেও হামলায় নেতৃত্বদানকারী বিমল মিশ্র, কামরুজ্জামান ও সাইফুল ইসলাম এখনো স্ব-পদে বহাল থাকায় শিক্ষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ নিয়ে গত ১লা ফেব্রুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা সম্মিলিত ভাবে মানববন্ধন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তাদের দাবি-দাওয়া ও শিক্ষকদের মারধোরের বিচার চেয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এ বিষয়ে বাংলাদেশ বেসরকারি কৃষি ডিপ্লোমা এসোসিয়েশনের মহাসচিব মোহাম্মদ সাখাওয়াত হোসেন ভূইয়া জানান, দেড় যুগেরও বেশি সময় ধরে বিনা বেতনে প্রতিষ্ঠান পরিচালনা করার পর ২০১৯ সালে তাদের প্রতিষ্ঠানগুলো এমপিও ভূক্ত হয়। কিন্তু কারিগরি শিক্ষা অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তার ছলচাতুরীতে তাদের বেতন-ভাতা এখনো দেয়া হচ্ছে না। তাছাড়া সরকার কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিয়ে যে সুযোগ সুবিধা দিয়েছেন তা থেকেও তারা বঞ্চিত হচ্ছেন। আমাদের দাবি-দাওয়া না মানা হলে আমরন অনশন চালিয়ে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...