আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

পলাশবাড়ি প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশের চেতনায় বায়ান্নর ভাষা শহীদদের সম্মান জানিয়ে এবং বাংলা ভাষার উপর গুরুত্বারোপ করে  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে ।

স্বেচ্ছাসেবী সংগঠন ”তুসেক” ওয়েলফেয়ার সোসাইটি’র আয়োজনে ও সার্বিক তত্বাবধানে আজ সোমবার বিকেলে তুলশীঘাট স্টুডেন্ট ফোর্স কোচিং সেন্টারে অনুষ্ঠিত ব্যতিক্রমধর্মী এ বিতর্ক প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির দু শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

এ উপলক্ষে এক আলোচনা সভা ফকিরহাট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের বাংলা প্রভাষক মোহাম্মদ শামসুজ্জোহা আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বাংলা ভাষা ও বায়ান্নর ভাষা আন্দোলনে অবদান রাখায় এবং সকল ভাষা শহীদদের উপর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন,মানবতার কল্যাণ ফাউন্ডেশন এর গাইবান্ধা জেলা সভাপতি ও পল্লী চিকিৎসক কাজী মুহাম্মদ আনোয়ারুল কাদির ইমরান,তুসেক এর সাধারণ সম্পাদক মুহাম্মাদ সোহেল রানা,অর্থ সম্পাদক মুহাম্মদ লাভলু মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বিচারকম ণ্ডলী হিসেবে ছিলেন,গাইবান্ধা হোমিওপ্যাথিক কলেজের সাধারন সম্পাদক ও ডিএসএম, (ঢাকা)  এসএসএমএটি জিন্না মিয়া, মানবতার কল্যাণ ফাউন্ডেশন এর জেলা সভাপতি পল্লী চিকিৎসক কাজী মুহাম্মদ আনোয়ারুল কাদির ইমরান, ষ্টুডেন্ট ফোর্স কোচিং সেন্টার তুলসীঘাট এর সহকারী শিক্ষক মুহাম্মদ সজীব মন্ডল।

এ সময় আরো  উপস্থিত ছিলেন,তুসেক ওয়েলফেয়ার সোসাইটি’র সাধারণ সম্পাদক মুহাম্মদ সোহেল রানা,অর্থ সম্পাদক মুহাম্মদ লাভলু মিয়া,ষ্টুডেন্ট ফোর্স কোচিং সেন্টার এর পরিচালক মুহাম্মদ রাসেল হোসেন,তুসেক ওয়েলফেয়ার সোসাইটির সদস্য রবিউল আউয়াল স্বপন,সোহানুর জাহিদ সরকার,লিখন সরকার প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, তুসেক ওয়েলফেয়ার সোসাইটির অর্থ সম্পাদক মুহাম্মদ লাভলু মিয়া।

 পরে প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ,ক্রেস্ট,ডায়েরি ও কলম তুলে দেন আয়োজক বৃন্দ।

তাদের এ ব্যাতিক্রকধর্মী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকল শ্রেনি পেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...