আজ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুন, ২০২১ ইং

৫টি দেশের ৮টি ক্লাব নিয়ে আজ শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসর

প্রথমবার পারলেও দ্বিতীয় আসরের শিরোপা ঘরে তোলা হয়নি। তবে এবার   শিরোপা  উদ্ধার করেই ছাড়বে চট্টগ্রাম আবাহনী।  তাই আর ভুল করতে চায় না বন্দর নগরীর দলটি। ৫টি দেশের ৮টি ক্লাব নিয়ে আজ শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসর।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও টিসি স্পোর্টস। দুইবারের আসরে এই দুই দলই একবার করে শিরোপা ঘরে তুলেছে।

চ্যাম্পিয়ন হলেও দুই দলেই নতুন কোচ। কিন্তু শিরোপা জেতার কথা জানালো দুদলই। চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক জানালেন শিরোপা পুনরুদ্ধারের প্রত্যয়। গত আসরের শিরোপাজয়ী টিসি স্পোর্টস কোচ আফিয়া মোহাম্মদ হামিদ জানালেন মুকুট ধরে রাখার লক্ষ্য।

টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনী। তাদের প্রতি দর্শক সমর্থনও বেশি। দায়িত্বে আছেন মারুফুল আর সেনাপতি জামাল ভূঁইয়া। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মারুফুল বলেন, ‘এ দলের ছয় জন ছিল জাতীয় দলে। তারা সবে মাত্র যোগ দিয়েছে। আমিও খুব বেশি দিন কাজ করার সুযোগ পাইনি। কিন্তু আশা করি, কম্বিনেশনে কোনো সমস্যা হবে না।’

জামাল-ইয়াসিনের মতো দেশি নির্ভযোগ্য তারকা ছাড়াও ইউরোপে খেলার অভিজ্ঞতা থাকা লুকা রতকোভিচ, দিদিয়ের কেপেহি, ২০১০ বিশ্বকাপ খেলা ঘানার প্রিন্স ট্যাগোসহ ইকবাল, জন নরমামোভিচ, পিটার প্লানিস থাকায় দল নিয়ে আশাবাদী মারুফুল।

টুর্নামেন্টে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী। প্রতিবেশী ভারত থেকে খেলতে আসছে মোহনবাগান, চেন্নাই সিটি এফসি ও গোকুলাম কেরালা। মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টস। লাওসের একটি দল ইয়ং এলিফেন্ট এফসি এবং মালয়েশিয়া থেকে তেরেঙ্গানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...