আজ ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ ইং

নতুন ৯৪ জন সহ করোনায় দিনাজপুরে আক্রান্ত ২ হাজার ৫৭৮ জন, মৃতের সংখ্যা ৫০

দিনাজপুর প্রতিনিধি : করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনাজপুরে দ্রুত গতিতে বাড়ছে। দিনাজপুরে নতুন আক্রান্তের সংখ্যা অতিতের সকল রেকর্ড ছাড়িয়েছে। সোমবারের তথ্যানুসারে জেলায় নতুন সর্বোচ্চ ৯৪ জন করোনায় আক্রান্ত এবং মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৭৮ জন।

দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৭৮ জনে পৌঁছেছে। একই সময়ে সদর উপজেলায় একজন ও বিরামপুর উপজেলায় একজনসহ মোট ৫০ জনের মৃত্যু হয়েছে। আর নতুন ৫৪ জনসহ ১ হাজার ৮৫৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ২ হাজার ৫৭৮ জনের মধ্যে ১ হাজার ৮৫৫ জন সুস্থ ও ৫০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৬৭৩ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা: মো: আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১৭ আগষ্ট) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ঢাকায় ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন সর্ব্বোচ্চ ৯৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ২ হাজার ৫৭৮ জনে। আর গত ২৪ ঘন্টায় সদরে একজন ও বিরামপুরে একজনসহ ৫০ জনের মৃত্যু হয়েছে। আর নতুন ৫৪ জনসহ এ পর্যন্ত ১ হাজার ৮৫৫ জন সুস্থ হয়েছেন। সোমবারের শনাক্তের হার ২৫ শতাংশ।

নতুন আক্রান্ত ৯৪ জনের মধ্যে সদর উপজেলাতেই ৩৩ জন। এছাড়া বিরলে ১১জন, বিরামপুরে ৯ জন, বীরগঞ্জে ১৭ জন, বোচাগঞ্জে ১০ জন, চিরিরবন্দরে ৪ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। অপরদিকে নতুন সুস্থ ৫৪ জনের মধ্যে সদরে ২৫ জন, বিরলে ১৪ জন, বিরামপুরে ১৫ জন, বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ৩ জন, ফুলবাড়ীতে ৩ জন, হাকিমপুর ৪ জন, খানসামায় একজন, নবাবগঞ্জে ৫ জন ও পার্বতীপুর উপজেলায় একজন।

জেলায় আক্রান্ত ২৫৭৮ জনের মধ্যে সদর উপজেলায় ১২১০ জন, বিরলে ১৬৬ জন, বিরামপুরে ২৫৭ জন, বীরগঞ্জে ৮১ জন, বোচাগঞ্জে ৭০ জন, চিরিরবন্দরে ১২২ জন, ফুলবাড়ীতে ১০৮ জন, ঘোড়াঘাটে ৭৭ জন, হাকিমপুরে ৫৪ জন, কাহারোলে ৮৯ জন, খানসামায় ৬৭ জন, নবাবগঞ্জে ৯৮ জন ও পার্বতীপুর উজেলায় ১৭৯ জন।

তিনি জানান, সদর উপজেলায় ১৭ জন, বিরলে ৩ জন, বিরামপুরে ৪ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৫ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে দুইজন, কাহারোলে একজন, খানসামায় একজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। তিনি জানান, দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪৮ জন। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩৫ জন মৃত্যুবরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...